php glass

মিরাজের ঘূর্ণিতে প্রথমদিনেই প্রথম ইনিংস শেষ রাজশাহীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাঠ ছাড়ছেন মুশফিক: ছবি-শোয়েব মিথুন

walton

প্রথমদিনেই প্রথম ইনিংস শেষ হয়ে গেছে রাজশাহী বিভাগের। খুলনা বিভাগের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৮৫.৩ ওভারে সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৬১ রান তুলতেই শেষ হয়ে যায় ফরহাদ হোসেনদের ইনিংস। দিনের আরো কিছু সময় বাকি থাকলেও ব্যাটিংয়ে নামেনি খুলনা। আগামীকাল প্রথম ইনিংস শুরু করবে নুরুল হাসানের দল। 

বৃহ্স্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানের দ্বিতীয় রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয় রাজশাহী ও খুলনা বিভাগ। টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। 

ব্যাটিংয়ে এসেই শুরুতে ধাক্কা খায় রাজশাহী। দলীয় ৬ রানে মোস্তাফিজ রহমান বোল্ড করেন মিজানুর রহমানকে (৪)। এরপর অবশ্য বিপর্যয় সামাল দেয় জুনাইদ সিদ্দিক ও ফরহাদ হোসেনের ব্যাট। ফিফটি থেকে পাঁচ রান দূরে থাকতে মোস্তাফিজের দ্বিতীয় শিকার হোন ফরহাদ। 

বোলিংয়ে মোস্তাফিজ: ছবি-শোয়েব মিথুন এরপর ভাল শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ২৩ রানে রুবেল হোসেনের বলে বোল্ড হোন তিনি। তবে সতীর্থদের ব্যর্থতার মাঝে ফিফটি ‍তুলে নেন জুনাইদ। ৫১ রানে তিনি বোল্ড হোন মিরাজের বলে। এর পরপরই উইকেটরক্ষক শাকির হোসেনের (৩) স্টাম্প ভেঙে দেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। এবারও মুশফিকুর রহীম (২৪) চমৎকার শুরু করে আল আমিন হোসেনের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন।

৬ উইকেটে ১৭০ রানে যখন দল ধুঁকছে তখন প্রতিরোধ গড়ে তুলেন ফরহাদ রেজা। সানজামুল ইসলাম (২৩) ও তাইজুল ইসলামকে (২৯) নিয়ে রাজশাহীকে দুইশ পেরোনো স্কোর এনে দেন তিনি। ফরহাদের ব্যাট থেকে আসে ৪১ রান। এই তিনজনকেই সাজঘরে ফিরিয়েছেন মিরাজ। সাইফুল ইসলাম আউট হোন রানের খাতা খোলার আগে। অপরাজিত ছিলেন মোহর শেখ। 

খুলনার হয়ে ৩৮ রানে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন মিরাজ। দু’টি করে উইকেট শিকার করেছেন মোস্তাফিজ ও রুবেল।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ টাকা-টেউটিন বিতরণ
সিনেমা মুক্তির আগে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র: মাসুদ পথিক
‘যেখানেই অনিয়ম, সেখানেই হোক হাততালি’
 কারি লাইফ অ্যাওয়ার্ড পেল প্লাটিনাম লাউঞ্জ
নিজেকে বলিভিয়ার ‘অন্তর্বর্তী প্রেসিডেন্ট’ ঘোষণা আনিয়েজের


তৃতীয়দিনের মতো লোকমানকে দুদকের জিজ্ঞাসাবাদ
ওসমানি সাম্রাজ্যের ২৩৫ বছর পুরোনো ইসহাক পাশা প্রাসাদ
পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া
২৫ জনকে আসামি করে ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র
এখন পর্যন্ত শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ৩৬১টি