php glass

চট্টগ্রামকে পথ দেখাচ্ছেন ইয়াসির-অংকন, মাহমুদউল্লাহর ৬ হাজার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইয়াসির-অংকনের জুটি: ছবি-শোয়েব মিথুন

walton

সামনে ভারত সফর। তার আগে বাংলাদেশ শিবিরে বড় আতঙ্ক হয়ে এলো ফের তামিম ইকবালের চোট। পাঁজরের মাংসপেশীতে চোট পেয়েছেন দেশ সেরা ওপেনার। যার কারণে বরিশাল বিভাগের বিপক্ষে অনুপস্থিত তিনি। অবশ্য নিজেদের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই চট্টগ্রাম বিভাগকে বড় সংগ্রহের পথে নিয়ে চলেছেন ইয়াসির আলী ও মাহিদুল ইসলাম অংকন। দু’জনের ফিফটির সুবাদে প্রথম ইনিংসে ৪ উইকেটে ২৬১ রান তুলে প্রথম দিন শেষ করেছে চট্টগ্রাম।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয় চট্টগ্রাম ও বরিশাল বিভাগ। টসে জিতলেও চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠান বরিশালের অধিনায়ক ফজলে মাহমুদ। তবে তার বোলাররা বড় পরীক্ষায় ফেলতে পারেনি প্রতিপক্ষকে। 

চট্টগ্রাম বনাম বরিশালের বিভাগের ম্যাচের দৃশ্য: ছবি-শোয়েব মিথুন শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করতে থাকা চট্টগ্রাম তাদের প্রথম উইকেট হারায় দলীয় ৫৪ রানে। মনির হোসেনের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন ওপেনার পিনাক ঘোষ (১৯)। অধিনায়ক মুমিনুল হকের ব্যাট এবারও সামর্থের জবাব দিতে পারেনি। ব্যক্তিগত ১৫ রানে মোহাম্মদ আশরাফুলের বলে এলবিডব্লিউ’র শিকার হোন তিনি। 

অবশ্য দিনের সেরা বোলারদের একজন অ্যাশ। ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে ৯ ওভার বল করে ১৫ রান দিয়ে তিনি নিয়েছেন মুমিনুলের উইকেটটি। যার মধ্যে আছে ৪ ওভার মেইডেন। কেবল তাই নয়, ধৈর্যশীল ব্যাটিং করতে থাকা ওপেনার ইরফান শুক্কুরকে (৫৭) রান আউট করেন আশরাফুল। পরে মনির নিজের দ্বিতীয় শিকার বানান তাসামুল হককে (২৮)। 

এরপরেই ১১৭ রানের জুটি গড়েন ইয়াসির-অংকন। দু’জনের ফিফটিতে ২৬১ রান তুলে দিন শেষ করে চট্টগ্রাম। আগামীকাল দ্বিতীয় দিন শুরু করবেন এই দুই ব্যাটসম্যান। ৬৮ রানে অপরাজিত আছেন ইয়াসির। ৬৯ রান এসেছে উইকেটরক্ষক অংকনের ব্যাট থেকে। 

এর আগে টায়ার টু’র প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে জিতেছে বরিশাল। ড্র করেছে চট্টগ্রাম। 

দিনের আরেক ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে প্রথমদিন সব উইকেট হারিয়ে ২৪৬ রানে প্রথম ইনিংস শেষ করেছে ঢাকা মেট্রো। সতীর্থদের ব্যর্থতার দিনে মেট্রোর হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর তাতে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। এছাড়া ৫৪ রান এসেছে শহীদুল ইসলামের ব্যাট থেকে। 

সিলেটের হয়ে ৪ উইকেট নিয়েছেন রেজাউর রহমান। দু’টি করে উইকেট শিকার করেছেন অলক কাপালি ও এনামুল এক জুনিয়র। 

প্রথম ইনিংস শুরু করে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সিলেটও। দলীয়  ১ রানে আবু হায়দারের বলে ডাক মেরে সাজঘরে ফেরেন ওপেনার ইমতিয়াজ হোসেন। এরপর ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফিরেছেন তৌফিক খান (১)। আগামীকাল দ্বিতীয় দিন শুরু করবেন এনামুল হক জুনিয়র (৪) ও জাকির হোসেন (০)।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
ইউবি   

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর