php glass

লেগ স্পিনার না খেলানোয় ক্ষেপেছেন পাপন, দুই কোচ তলব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন: ফাইল ফটো

walton

বর্তমানে জাতীয় দলে নেই কোন স্বীকৃত লেগ স্পিনার। সংকট কাটানোর জন্য ইতোমধ্যেই ক্রিকেট বোর্ড-বিসিবি বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। বিপিএল সপ্তম আসরে (বঙ্গবন্ধু বিপিএল) একাদশে প্রতিটি দলের জন্য লেগ স্পিনার খেলানো বাধ্যতামূলক করা হয়েছে। চলমান জাতীয় লিগেও দলগুলোতে লেগ স্পিনার খেলানোর জন্য বিশেষ গুরুত্ব দিয়েছে বিসিবি।  

বিসিবির  এই নির্দেশনা মানেননি দু’টি দল। দুই রাউন্ডেই ঢাকা বিভাগের একাদশ থেকে বাদ পড়েন জুবায়ের হোসেন লিখন। রংপুর বিভাগও একাদশে জায়গা দেননি তরুণ রিশাদ হোসেনকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দল দু’টোর এমন আচরণে ক্ষিপ্ত হয়েছেন। এতোটাই ক্ষেপেছেন যে, কারণ জানতে চেয়ে দুই বিভাগের কোচকে বিসিবিতে তলব করেছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিসিবি’তে সভা শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিসিবি সভাপতি। পাপন জানান, ‘এবারের এনসিএলে আমরা আমাদের কিছু খেলোয়াড়কে সুযোগ দিতে চাই। যে জিনিসটা মোটেও হচ্ছে না। এতকিছুর পরও রিশাদ ও লিখনকে সুযোগ দেওয়া হয়নি। এত কিছু বলার পরেও দেখছি আজকে নামেনি উভয়ে। এখানটায় আমাদের কি করণীয়? এই নিয়ন্ত্রণটা কেন আমাদের হাতে নাই? নির্দেশনা দেওয়ার পরও কেন খেলায়নি? এজন্য দুই কোচকে আজকেই ঢাকায় তলব করেছি। তাদেরকে উত্তর দিতে হবে, কেন তাদের খেলানো হলো না?’

রশিদ খান, শাদাব খান, কুলদীপ যাদব, ইমরান তাহির ও যুজবেন্দ্র চাহালের মতো লেগ স্পিনাররা যেখানে ক্রিকেট বিশ্বকে শাসন করছেন, সেখানে বাংলাদেশে এখন পর্যন্ত একজন স্বীকৃত লেগ স্পিনার নেই। এই সংকট থেকে  বেরিয়ে আসতেই বিসিবির এই পদেক্ষপ।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
লালমনিরহাটে ইয়াবাসহ ভুয়া সাংবাদিক আটক
টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা


সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ
বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু
নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু