php glass

ফুটবলে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন ফিফা সভাপতি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

বাংলাদেশের ফুটবল আগের থেকে অনেক উন্নতি করেছে। আর এক সময় লাল-সুবজের দলটি আরও এগিয়ে যাবে বলে মনে করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) একদিনের সফরে এসে এমন কথাই জানান বিশ্ব ফুটবল সংস্থার সর্বোচ্চ এই শীর্ষ কর্মকর্তা।

দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ফিফা সভাপতি বলেন, ‘ভবিষ্যতে বাংলাদেশ ফুটবলের বেশ সম্ভাবনা রয়েছে। তবে খেলাটিকে আরও ওপরে নিয়ে যেতে দেশের বড় বড় প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।’

বাংলাদেশ নারী ফুটবলের উন্নতিতেও বেশ খুশি ইনফান্তিনো। ফিফায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে মাহফুজা আক্তার কিরণ থাকায় এদেশের নারীরা ফুটবলে ভালো করছে বলেও তিনি জানান।

এর আগে একদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসেন আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। একটি ফ্লাইটযোগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৪টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি।

পরে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ইনফান্তিনো। এসময় তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফা সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানান।

কোনো ফিফা সভাপতির এটা বাংলাদেশে চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে হোয়াও হ্যাভেলেঞ্জ প্রথম এসেছিলেন বাংলাদেশে। এরপর ২০০৬ সালে বাংলাদেশে আসেন সেপ ব্লাটার। ২০১২ সালে দ্বিতীয় বার সেপ ব্লাটার আসেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এমএমএস/আরএআর

৬ বগি নিয়ে চট্টগ্রাম পৌঁছেছে ‘উদয়ন এক্সপ্রেস’
ট্রেন দুর্ঘটনা: নিহতদের মধ্যে ৩ জন চাঁদপুরের, আহত ৭
‘বিএনপির অনেক নেতাই দল ছেড়ে যেতে আ’লীগে যোগাযোগ করছে’
দুর্যোগ সহনীয় রাষ্ট্র গড়তে চাই: ডা. এনামুর রহমান
বিকট শব্দে ঘুম ভাঙে এলাকাবাসীর


পূর্বাঞ্চলে এখনও ৮১১ রেলক্রসিং অবৈধ, পুনর্বাসনেও গতি নেই
শহীদ নূরের বিরুদ্ধে কুৎসা, রাঙ্গার প্রতি রিজভীর ধিক্কার
বরিশালে আগ্নেয়াস্ত্রসহ দস্যু আটক
জালিয়াতি করে চাকরি, সহকারী রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড
জরাজীর্ণ কোচের কারণে ‘উদয়ন’র বেশি ক্ষতি!