php glass

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে নিশ্চুপ গাঙ্গুলী 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌরভ গাঙ্গুলি: ছবি-সংগৃহীত

walton

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইনি ইন্ডিয়ার (বিসিসিআই) প্রেসিডেন্ট হতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলী। ২৩ অক্টোবর ক্রিকেট বিশ্বের অন্যতম ক্ষমতাময় চেয়ারে উপবিষ্ট হতে যাওয়ার আগে কিছু পরিকল্পনা প্রস্তুত করেছেন ভারতের সাবেক অধিনায়ক। তবে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে নিশ্চুপ থেকেছেন তিনি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হতে যাওয়া গাঙ্গুলীকে জিজ্ঞেস করা হয়েছিল, পুনরায় ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ শুরুর সম্ভবনার বিষয়ে। অবশ্য সেই ব্যাপারে সোজাসুজি ব্যাট চালাননি তিনি। জানান, এই পরিকল্পনার জন্য দুই দেশের প্রধানমন্ত্রীর অনুমোদন প্রয়োজেন।

ভারত-পাকিস্তানের সিরিজের বিষয়ে সাংবাদিকদের উল্টো দুই দেশের প্রধানমন্ত্রীকে জিজ্ঞেস করতে বলেছেন গাঙ্গুলী। ৪৭ বছর বয়সী সাবেক ক্রিকেটার কলকাতার এক সংবাদ সম্মেলনে এই প্রশ্নের উত্তরে বলেন, ‘এই প্রশ্নটা মোদীজী এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীকে জিজ্ঞেস করুন।’

তিনি আরো বলেন, ‘অবশ্যই আমাদের অনুমতি নিতে হবে, কারণ অার্ন্তজাতিক সফর সরকারের মাধ্যমে হয়। তাই আমাদের কাছে এই প্রশ্নের কোনো উত্তর নেই।’

ভারত-পাকিস্তানের সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১২ সালে। ভারতের মাটিতে সেই সফরে দু’টি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলেছিল পাকিস্তান।

১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের পর প্রথমবারের মতো ২০০৪ সালে গাঙ্গুলীর নেতৃত্বে পাকিস্তান সফরে যায় ভারত। ১৯৮৯ সালের পর এটিই ছিল ভারতের প্রথম পাকিস্তান সফর।

১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরে পাকিস্তানের পুলওয়ামা আক্রমণ এবং একই প্রদেশে ভারতের রাজনৈতিক হ্স্তক্ষেপ নিয়ে সাম্প্রাতিক সময়ে দুই চিরশত্রু দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনা আবার বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
কলকাতায় শীতের আমেজ
‘সুস্থ জীবনযাপনে খাবার গ্রহণ পরিমিত হওয়া প্রয়োজন’
আরেকটা ‘চমক’ দেখাতে পারবে বাংলাদেশ?
কোটালীপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
‘গণতন্ত্র ও ছাত্র রাজনীতি না থাকলে ক্ষমতাও থাকবে না’


রাজশাহীতে ছুরিকাঘাতে প্রাণ গেলো কলেজছাত্রের
দুদকে ২ নতুন মহাপরিচালক
বেঁচে যাবো কখনো ভাবিনি...
দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক
আশুলিয়ায় গৃহবধূর মরদেহ উদ্ধার