php glass

সাদের দুর্দান্ত গোলে ভারতের বিপক্ষে এগিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। কিন্তু রেফারির ভুল সিদ্ধান্তে পেনাল্টি বঞ্চিত হন জামাল ভূঁইয়াবাহিনী। এরপর দুই দলের লড়াই ছিল সমানে সমান। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে অধিনায়ক জামালের অবিশ্বাস্য এক ফ্রি-কিক থেকে বল পেয়ে তাতে বাঁকানো হেড করে বাংলাদেশকে এগিয়ে দিয়েছেন সাদ উদ্দীন। প্রথমার্ধ শেষে ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে আছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে কলকাতার যুব ভারতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। খেলা শুরুর মাত্র দ্বিতীয় মিনিটের মাথায় ভারতের ডি-বক্সের বাঁ দিক থেকে আক্রমণে গিয়েছিলেন বাংলাদেশের ইব্রাহীম। সেখানে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন ভারতের ডিফেন্ডার ভিকি। বাংলাদেশ পেনাল্টির আবেদন জানালেও রেফারি তাতে সাড়া দেননি।

অষ্টম মিনিটে ফের একবার পেনাল্টির দাবি করে বাংলাদেশ। এবারও ভারতের ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েছিলেন ইব্রাহীম। আর এবারও তাকে ফেলে দিয়েছিলেন সেই ভিকি। কিন্তু রেফারি এবার গোল কিকের ইশারা করেন। ৩১তম মিনিটে আদিলের ভুলে গোল খেতে বসেছিল ভারত। কিন্তু আনাসের দক্ষতায় ব্যর্থ হন বিপলু।

প্রথমার্ধের খেলার অধিকাংশ সময় বল নিয়ন্ত্রণে ছিল ভারতের। বেশ কয়েকটি সুযোগও পেয়েছিল। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার দারুণ কিছু সেভ স্বাগতিকদের গোল বঞ্চিত করে। আর মাথায় ব্যান্ডেজ নিয়েও অসাধারণ কিছু হেডে দলকে বিপদমুক্ত করেন ইয়াসিন। তবে মাঝ মাঠে পুরোটাই ভারতের আধিপত্য বজায় ছিল। 

কিন্তু লড়াইয়ে বাংলাদেশকে এগিয়ে দেন সাদ। তবে এই গোলে তার চেয়ে বড় ভূমিকা জামালের লম্বা ও বাঁকানো ফ্রি-কিকের। তার দূরের পোষ্টে পাঠিয়ে দেওয়া বলের সুইং বুঝতে না পেরে এগিয়ে গিয়েছিলেন স্বাগতিক গোলরক্ষক গুরপ্রীত সিং। বল চলে যায় ডান পাশে থাকা সাদের দিকে। বাঁকানো ও নিচু হেডে বল জড়িয়ে দেন এই ফরোয়ার্ড।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএইচএম

খালেদার ‌অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হওয়ার উপক্রম: ফখরুল
নিহতদের মধ্যে ৬ জন হবিগঞ্জের
ব্যবসায়িক কার্যক্রমে মহানবী (সা.)-এর সম্পৃক্ততা
ইন্দোর টেস্টের আগে নেটে ঘাম ঝরাচ্ছেন টাইগাররা
শান্তিনগরে বাসচাপায় পা থেঁতলে যাওয়া নারীর মৃত্যু


কাস্টম অফিসার পরিচয়ে প্রতারণা, পুলিশের হাতে ধরা
ডামুড্যায় বাস খাদে পড়ে নিহত ৩ 
নূর হোসেন নিয়ে আপত্তিকর মন্তব্যে দুঃখ প্রকাশ রাঙ্গার  
ট্রেন দুর্ঘটনায় আহতদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের
বেগমগঞ্জে সড়ক দুর্ঘটনায় যুবদল নেতা নিহত