নেইমারের চার সপ্তাহ কেড়ে নিল ইনজুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

walton

ট্রান্সফার ‘নাটক’ আর ইনজুরির ঝামেলা পেছনে ফেলে দারুণভাবে ফিরেছিলেন নেইমার জুনিয়র। কিন্তু কপালে সুখ সইলো না। ফের আঘাত হানলো ইনজুরি। এবারের হ্যামস্ট্রিং ইনজুরি পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে দিল।

সিঙ্গাপুরে নাইজেরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের মাত্র ১২তম মিনিটে হ্যামস্ট্রিংয়ে চোট পান নেইমার। সঙ্গে সঙ্গে তাকে তুলে নেন ব্রাজিল কোচ তিতে। মাঠ ছাড়ার পর নেইমারের কান্না দেখেই বোঝা যাচ্ছিল এবারের চোট মোটেই হালকা নয়। তার ক্লাব পিএসজির অফিশিয়াল ওয়েবসাইটেও সেটাই প্রকাশ পেল।

পিএসজি’র পক্ষ থেকে জানানো হয়েছে, আট দিন পর ফের নেইমারের চোট পরীক্ষা করে দেখা হবে। ফলে ধারণা করা হচ্ছে, যদি এই সময়ের মধ্যে ইনজুরির অবস্থা ভালোর দিকে যায়, তাহলে নির্ধারিত সময়ের আগেই হয়তো ২৭ বছর বয়সী ফরোয়ার্ডকে মাঠে ফিরতে দেখা যাবে। কিন্তু আপাতত কয়েক সপ্তাহ তাকে সাইডলাইনে বসেই কাটাতে হবে। 

গত জুনে হাঁটুর ইনজুরি কাটিয়ে এখন পর্যন্ত পিএসজির জার্সিতে মাত্র ৫ ম্যাচ খেলেছেন নেইমার। সেপ্টেম্বরে মাঠে নামার আগে ক্লাব ছাড়তে চাওয়ায় তাকে স্কোয়াডে জায়গা দেননি কোচ টমাস টুখেল। তবে স্ত্রাসবুর্গের বিপক্ষে ম্যাচে জয়সূচক একমাত্র গোল করে প্রত্যাবর্তনটা অসাধারণ হয়েছিল তার। কিন্তু সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হয়েছে তাকে।

পিএসজি সমর্থকদের কাছ থেকে গালি আর দুয়ো শোনার পরও নিজেকে সংযত রেখে নিজের কাজটা করে গেছেন নেইমার। ৫ ম্যাচে ৪ গোল করে সমর্থকদের সঙ্গে শীতল সম্পর্কও অনেকটা স্বাভাবিক করে ফেলেছিলেন। নিজের ফর্মও ফিরে পেয়েছিলেন। কিন্তু প্রক্রিয়াটা আবার নতুন করে শুরু করতে হবে তাকে। এজন্যই হয়তো মাঠে ছাড়ার পর কাঁদতে দেখা গেছে তাকে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল পিএসজি ব্রাজিল
সপ্তাহের শেষের দিকে টেকনাফ দিয়ে বর্ষা ঢুকবে দেশে
করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৪ লাখ
উত্তরখানে  হাত-পা বাঁধা অবস্থায় নারীর মরদেহ উদ্ধার
জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
 চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৫৬ জন  


ছয় দফা, শহীদের রক্তে লেখা
র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার করোনায় আক্রান্ত
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক