ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফুটবল

আমি রেকর্ড খুঁজি না, রেকর্ডই আমাকে খুঁজে নেয়: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
আমি রেকর্ড খুঁজি না, রেকর্ডই আমাকে খুঁজে নেয়: রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

দেশ ও ক্লাবের জার্সিতে ৭০০তম ক্যারিয়ার গোলের দেখা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই অনন্য অর্জন নিয়ে তার ভক্তরা আনন্দে উদ্বেলিত হলেও তিনি নিজে অনেকটাই নির্লিপ্ত। পর্তুগাল ও জুভেন্টাসের উইঙ্গার নিজেই জানালেন, রেকর্ড ভাঙা-গড়ার জন্য খেলেন না তিনি, বরং রেকর্ডই তাকে খুঁজে নেয়।

ইউরো ২০২০’র বাছাইপর্বের ম্যাচে সোমবার (১৫ অক্টোবর) রাতে ইউক্রেনের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে নিজের ৭০০তম গোলের দেখা পান রোনালদো।

তবে ম্যাচটি শেষ পর্যন্ত স্বাগতিকদের কাছে ২-১ গোলে হেরে যায় পর্তুগিজরা।

২০১৮ বিশ্বকাপের পর এই প্রথম কোনো ম্যাচ হারল পর্তুগাল। ফলে কিয়েভে নিজে গোল পেলেও দলের পরাজয়ে মিশ্র অনুভূতি হচ্ছে সবচেয়ে বেশি ক্যারিয়ার গোলের এলিট ক্লাবে নাম লেখানো রোনালদোর।

ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘সবাই এমন মাইলফলক ছুঁতে পারে না। আমার সতীর্থ এবং কোচদের ধন্যবাদ, যারা আমাকে এই পর্যায়ে পৌঁছাতে সাহায্য করেছে। জিততে না পারায় আমি হতাশ, কিন্তু আমার দল নিয়ে আমি গর্বিত। ’

ব্যক্তিগত অর্জন নিয়ে সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বলেন, ‘আমার কতগুলো রেকর্ড আছে? আমি জানি না। আমি শুধু মুহূর্তগুলো উপভোগ করি এবং যারা আমাকে এমন অসাধারণ উচ্চতায় পৌঁছাতে সাহায্য করেছে তাদেরকে ধন্যবাদ।

‘সর্বশেষ আমি এখানে (কিয়েভের অলিম্পিক স্টেডিয়াম) খেলতে এসে চ্যাম্পিয়নস লিগ জিতেছিলাম, সুন্দর মুহূর্ত যা এখন অতীত। আজ ভালো খেলেও আমরা জিততে পারিনি। রেকর্ড নিজে নিজেই আসে-আমি তাদের খুঁজি না, রেকর্ডই আমাকে খুঁজে বেড়ায়। কোনোরকম বাড়াবাড়ি না থাকা সত্ত্বেও, রেকর্ড এমনিতেই হয়। ’

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa