php glass

মদ্রিচ-বেলের চোট চিন্তায় ফেলে দিয়েছে জিদানকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চোটে পড়েছেন মদ্রিচ: ছবি-সংগৃহীত

walton

সামনে দু’টি বড় ম্যাচ। কিন্তু তার আগে বেশ দুশ্চিন্তায় সময় কাটাতে হচ্ছে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানকে। চোটে পড়েছেন দলের দুই বড় তারকা লুকা মদ্রিচ ও গ্যারেথ বেল। চ্যাম্পিয়নস লিগে গ্যালাতাসারাই এবং এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে জিজু তার স্কোয়াডে এই দু’জনকে পাবেন কিনা সন্দেহ?

রোববার (১৩ অক্টোবর) ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ওয়েলসের মুখোমুখি হতে কার্ডিফে গিয়েছিল ক্রোয়েশিয়া। ম্যাচটিতে অবশ্য এগিয়ে গিয়েও ১-১ ব্যধবানে ড্র করেছে ক্রোয়াটরা। কিন্তু রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্টরা বড় ধাক্কা খেয়েছে, দলনেতা মদ্রিচের চোটে। শেষ পর্যন্ত দুই মেডিকেল স্টাফের কাঁধে ভর করে মাঠ ছাড়তে হয় ক্রোয়াট মিডফিল্ডারকে।

ডান পায়ে চোট পেয়েছেন মদ্রিচ। তাতেই কপালটা কুঁচকে গেছে রিয়াল কোচ জিদানের। ব্যালন ডি’অর জয়ী তারকা কবে সেরে উঠবেন, এখন তার দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে ফরাসি কোচকে। তবে আন্তর্জাতিক সূচির শেষ রাউন্ডের ম্যাচটি খেলে চোট নিয়েই স্পেনে ফিরেছেন মদ্রিচ। ৩৪ বছর বয়সী মিডফিল্ডারকে হয়তো ১৬ দিন বিশ্রামে থাকতে হতে পারে।

ক্রোয়েশিয়া মেডিকেল কর্মকর্তাদের একজন রেডিও মার্কাকে বলেন, ‘ডাক্তারদের কথা অনুসারে, মদ্রিচ অত্যন্ত ব্যথাদায়ক চোট পেয়েছেন। এটা যৌক্তিক যে, লোকজন ক্লাসিকো নিয়ে চিন্তিত।

অন্যদিকে বেলকেও পুরো ম্যাচে উদ্বিগ্ন দেখা গেছে। অবশ্য বাঁ-পায়ে চোট নিয়েও একটি গোল করে ওয়েলসকে সমতায় ফিরিয়েছেন এই রিয়াল উইঙ্গার। বেলের চোট নিয়ে ওয়েলস কোচ রায়ান গিগস ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘বেল সামান্য চোটে ভুগছিলেন তবে সে খেলা চালিয়ে যেতে চেয়েছিল।’

অবশ্য দুই তারকার চোট চিন্তায় ফেলে দিলেও কোচ জিদান কিছুটা স্বস্তি পাচ্ছেন টনি ক্রুসকে নিয়ে। জার্মান মিডফিল্ডার সেরে উঠেছেন ইনজুরি থেকে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক
সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত


পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
বেসরকারি উন্নয়ন সংস্থার অবদান লিপিবদ্ধ করার দাবি
এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট