php glass

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ড্র।

walton

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের ড্র। আগামী ১৯ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে কোন দলের প্রতিপক্ষ কে- সেটা নির্ধারণ হয়ে গেছে।

শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ড্র পর্ব অনুষ্ঠিত হয়। এরপর টুর্নামেন্ট নিয়ে ডকুমেন্টারি প্রদর্শিত হয়। ফ্যাশন শো’র মাধ্যমে অংশ নেওয়া ক্লাবগুলোর পরিচিতির পর ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়।

টুর্নামেন্টে অংশ নেওয়া মোট ৮টি ক্লাবের মধ্যে দেশের ক্লাব ৩টি। সেগুলো হচ্ছে- বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী লিমিটেড ও আয়োজক চট্টগ্রাম আবাহনী।

৫টি বিদেশী ক্লাব হচ্ছে- ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি। আটটি ক্লাব দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে গ্রুপ পর্বে। এরপর দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনালে। বিজয়ীরা যাবে ফাইনালে।

‘এ’ গ্রুপে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ হচ্ছে মালদ্বীপের টিসি স্পোর্টস, ভারতের মোহনবাগান এবং লাওসের ইয়াং এলিফ্যান্টস। ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, রানার্স আপ ঢাকা আবাহনী এবং টেরেঙ্গানু এফসি ও চেন্নাই সিটি এফসি।

ড্র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, শেখ কামাল ছিলেন এ দেশের আধুনিক ফুটবলের রূপকার। তিনি দেশের ফুটবলকে নতুন দিশা দিয়েছেন। আমরা আশা করছি সবকিছুকে ছাপিয়ে যাবে টুর্নামেন্টের এই আসর।

টুর্নামেন্ট কমিটির সহ সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশের ক্রীড়াঙ্গন যে আজকের পর্যায়ে এসেছে- এর বীজটা রোপণ করেছিলেন শেখ কামাল। মুলত তারই পরিকল্পনা বাস্তবায়ন করছি আমরা। যদিও তার স্বপ্ন এখনও আমরা পূরণ করতে পারিনি। আমাদের উচিত হবে, দেশের ক্রীড়াঙ্গনকে আধুনিক রূপ দিতে হলে শেখ কামালের দেখানো পথে হাঁটা।

টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক তরফদার রুহুল আমিন বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে শেখ কামাল যুগ যুগ ধরে বেঁচে থাকবেন। এই টুর্নামেন্টের মাধ্যমে শুধু দক্ষিণ এশিয়ায় নয় সারা পৃথিবীতে নামটা ছড়িয়ে দিতেই চাই আমরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব হুইপ শামসুল হক চৌধুরী এমপি, চট্টগ্রাম আবাহনীর সভাপতি এম এ লতিফ এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দীন, বাফুফের সাবেক সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম তালুকদার, টুর্নামেন্ট কমিটির সমন্বয়কারী সৈয়দ শাহাবুদ্দিন শামীম সহ বাফুফে ও চট্টগ্রাম আবাহনীর কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর