সিআর ৭০০: নতুন মাইলফলকের সামনে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সবমিলিয়ে ৬৯৯ গোলের মালিক রোনালদো-ছবি: সংগৃহীত

walton

রেকর্ড গড়ায় ক্রিস্টিয়ানো রোনালদোর জুড়ি নেই। এবার নতুন এক কীর্তির সামনে দাঁড়িয়ে পর্তুগিজ উইঙ্গার। লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচে ১ গোল করলেই ক্যারিয়ারের ৭০০তম গোলের দেখা পেয়ে যাবেন তিনি।

নতুন কীর্তি গড়ার পর চাইলে সিআর সেভেন’র সঙ্গে আরও দুটি শুন্য যোগ করতে পারেন রোনালদো। তবে কিছুদিন আগে ব্যক্তিগত অর্জন নিয়ে খুব একটা ভাবেন না বলে জানিয়েছেন স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে অসংখ্য সাফল্য পাওয়া এই ফুটবল কিংবদন্তি।

ইউরো বাছাইয়ে এক ম্যাচ হাতে রেখে গ্রুপ সঙ্গী ইউক্রেনের চেয়ে পাঁচ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। অবশ্য ইউক্রেনের চেয়ে এক ম্যাচ কম খেলেছেন রোনালদোরা। ১৬০ ম্যাচে ৯৩ গোল নিয়ে এখন পর্যন্ত পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক তিনি। তার আগে আছেন শুধু ইরানি কিংবদন্তি আলি দায়ি (১০৯ গোল)।

ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৯৭২ ম্যাচে রোনালদোর মোট গোল ৬৯৯টি। এর মধ্যে ১২টি প্রতিযোগিতা মিলিয়ে ৪৫৭টি ম্যাচেই গোল করেছেন তিনি। প্রতি ১১২ মিনিটে একটি করে গোল পেয়েছেন তিনি। স্পোর্টিং লিসবনের হয়ে ৩১ ম্যাচে তার গোলসংখ্যা ৩১টি, ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে ১১৮, রিয়ালের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫১ এবং জুভেন্টাসের হয়ে ৩২টি গোল করেছেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর প্রিয় প্রতিপক্ষ সুইডেন, লাটভিয়া, অ্যান্ডোরা এবং আর্মেনিয়া। এই দলগুলোর প্রতিটির বিপক্ষে ৫টি করে গোল আছে তার। আর ক্লাবের ক্ষেত্রে এগিয়ে সেভিয়া (২৭), অ্যাতলেতিকো মাদ্রিদ (২৫), গেতাফে (২৩), সেল্টা ভিগো (২০) এবং বার্সেলোনা (১৮)।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএইচএম

Nagad
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতারে ফখরুলের নিন্দা


সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা