php glass

শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলো বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আনঅফিসিয়াল টেস্ট: ছবি-সংগৃহীত

walton

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চারদিনের আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় ম্যাচে ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। চতুর্থ ও শেষদিনে লঙ্কানরা তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট ৩৫৭ রান করার পর ম্যাচ ড্রয়ের ঘোষণা দেন আম্পায়ার। 

সোমবার (০৭ অক্টোবর) হাম্বানটোটায় আগের দিনের ১২৬ রানের পুঁজি নিয়ে চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। শেষ দিনেও বাংলাদেশি বোলারদের নিরাশ করেছে তারা। তৃতীয় দিন ৭৫ রানে অপরাজিত থাকা ওপেনার পাথুম নিশানকা তুলে নেন সেঞ্চুরি। কেবল তাই নয়, ডাবল সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন তিনি। শেষ পযর্ন্ত তাকে রান আউট করে থামান মেহেদী হাসান মিরাজ। নিশানকার ৩০৭ বলের ১৯২ ইনিংসটি সাজানো ছিল ২০ চার ও ১ ছক্কায়। 

তার আগে লঙ্কানদের প্রথম উইকেট হিসেবে দলীয় ২১৯ রানে সাজঘরে ফিরেন ওপেনার সংগীত কোরে। ব্যক্তিগত ৮৯ রানের মাথায় রিশাদ হাসানের বলে নুরুল হাসানের তালুবন্দী হোন তিনি। 

সফরকারী বোলাদের সাফল্য বলতে এই দুই ওপেনারকে ফেরানো। কোরের বিদায়ের পর নিশানকা ১৩২ রানের জুটি গড়েন কামিন্দু মেন্ডিসের সঙ্গে। নিশানকা বিদায় নেন দলীয় ৩৫১ রানের মাথায়। ততক্ষণে অবশ্য ম্যাচ ড্রয়ের দিকেই হেলে পড়েছে। ৬৭ রানে মেন্ডিস এবং ৫ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক আশাথা প্রিয়রঞ্জন।

চারদিনের এই টেস্টে টস জিতে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয় ২৬৮ রানে। অধিনায়ক মুমিনুল হকের সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৩০ রান। 

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি