php glass

জয়ের সেঞ্চুরিতে সিরিজ জিতলো বাংলাদেশ যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়ের সেঞ্চুরিতে সিরিজ জিতলো বাংলাদেশ যুবারা-ছবি:সংগৃহীত

walton

আগের ম্যাচে মাত্র এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছিলেন, তবে এবার আর ভুল করলেন না মাহমুদুল হাসান জয়। তার অনন্য সেঞ্চুরি ও বোলারদের দাপটে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৮ উইকেটের দাপুটে জয় পেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরই সঙ্গে পাঁচ ম্যাচের প্রথম তিনটিতে জিতে সিরিজও নিশ্চিত করলো আকবর আলীর দল।

রোববার (০৬ অক্টোবর) বাংলাদেশ সময় ভোরে লিনক্লোনে স্বাগতিক কিউইদে মুখোমুখি হয় বাংলাদেশ যুবারা। আর দারুণ জয়ে এখন পর্যন্ত সিরিজে ধারাবাহিকতা ধরে রাখলো সফরকারী দলটি। যেখানে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৭৯ বল বাকি থাকতে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১১ ও ব্যক্তিগত এক রানে বিদায় নেন ওপেনার অনিক সরকার শাতু। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার তানজিদ হাসানকে নিয়ে ১০০ রানের পার্টনারশিপ গড়েন মাহমুদুল হাসান জয়। তানজিদ ৬৫ রানে আউট হলেও সেঞ্চুরি তুলে অপরাজিত থেকেই দলকে জেতান জয়।

তানজিদ ৬৪ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৬৫ করেন। আর জয় ৯৫ বলে ১৬টি চার ও একটি ছক্কায় ১০৩ করে মাঠ ছাড়েন। এছাড়া আরেক অপরাজিত ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ৫৯ বলে ৫১ রান করেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফার্গুস লেলম্যানের সেঞ্চুরি সত্ত্বেও বাংলাদেশি বোলারদের দাপটে ২২৩ রানের বেশি করতে পারেনি কিউই যুবারা। লেলম্যান ১৩৩ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ১১৬ করে অপরাজিত থাকেন। তবে দলের অন্য ব্যাটসম্যানদের কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

টাইগার যুবা বোলারদের হয়ে তানজিম হাসান সাকিব, অভিষেক দাশ ও হাসান মুরাদ দুটি করে উইকেট ভাগ করে নেন।

সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১৩ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এমএমএস

‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি