php glass

মিরাজের ৭ উইকেটের পর মুমিনুলের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরাজ ও মুমিনুল/ছবি: সংগৃহীত

walton

শ্রীলঙ্কা সফরটা দারুণ কাটছে মেহেদি হাসান মিরাজের। সিরিজের প্রথম টেস্টে ৫ উইকেট পেয়েছিলেন। এবার দ্বিতীয় ম্যাচে এসে পেলেন ৭ উইকেটের দেখা। তার দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন সফরকারী বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক।

আন অফিসিয়াল টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শনিবার (০৫ অক্টোবর) হাম্বানটোটায় নিজেদের প্রথম ইনিংসে ২৬৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা ‘এ’ দল। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২৮৩ রান সংগ্রহ করে দিন শেষ করে বাংলাদেশ। ৪ উইকেট হাতে রেখে স্বাগতিকদের লিড ১৫ রান।

বল হাতে আগের দিন ৩ উইকেট তুলে নেওয়া মিরাজ এদিন ঝুলিতে পুরেছেন আরও ৪ উইকেট। ৭ উইকেট তুলে নিতে ম্যরাথন ৩৭ ওভার বল ঘুরিয়ে তিনি খরচ করেছেন ৮৪ রান। ইবাদতের উইকেট ২টি আর বাকি উইকেট সালাউদ্দিন শাকিলের।

এদিকে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানে ওপেনার জহুরুল ইসলামের উইকেট হারিয়ে বসে বাংলাদেশ যুবারা। এরপর নাজমুল হোসেন শান্তও দ্রুত বিদায় নিলে চাপ বাড়তে থাকে। কিন্তু সেখান থেকেই দলকে টেনে তোলেন শাদমান ইসলাম ও মুমিনুল। শাদমানের ব্যাট থেকে আসে ৭৭ রানের ইনিংস। দুজনের জুটিতে আসে ১৫৪ রান।

শাদমান বিদায় নেওয়ার পর সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। তবে তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন মোহাম্মদ মিঠুন (২১) ও আনামুল হক (৮)। আর অধিনায়ক মুমিনুল ১১৭ রানের ইনিংস খেলে বিদায় নেন। তার ১৯০ বল দীর্ঘ ইনিংসটি ১৫টি চার ও ১ ছক্কায় সাজানো। দিন শেষে ৩৫ রান নিয়ে অপরাজিত আছেন নুরুল হক আর ৬ রান নিয়ে অপরাজিত মিরাজ।

এর আগে প্রথম দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করেছিল শ্রীলঙ্কা ‘এ’ দল।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি