ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ক্রিকেট

লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৯
লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে ভারত দ.আফ্রিকাকে প্রথম ইনিংসে অলআউট করেছে ভারত। ছবি:সংগৃহীত

সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষে ৭১ রানের লিড পেয়েছে ভারত। প্রোটিয়ারা নিজেদের প্রথম ইনিংসে ৪৩১ রানে থামলে এগিয়ে থেকে ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে। এর আগে তৃতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে ৩৮৫ রান সংগ্রহ করেছিল দ.আফ্রিকা। অপরাজিত থাকা ব্যাটসম্যান সেনুরান মুথুসামি চতুর্থ দিন ৩৩ রান করে অপরাজিত থাকেন। আর ব্যক্তিগত ১৫ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে বিদায় নেন কাগিসো রাবাদা।

শনিবার (০৫ অক্টোবর) বিশাখাপত্তমে চতুর্থ দিনের খেলায় মাঠে নামে দু’দল। শেষ দুই উইকেটে ৪৬ রান সংগ্রহ করতে পারে সফরকারী দ.আফ্রিকা।

ভারতীয় বোলারদের মধ্যে ৪৬.২ ওভারে ১৪৫ রান দিয়ে ৭টি উইকেট দখল করেন স্পিনার অশ্বিন।

এর আগে ভারত নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৫০২ রানে ইনিংস ঘোষণা করে। দলের হয়ে মায়াঙ্ক আগারওয়াল ২১৫ ও রোহিত শর্মা ১৭৬ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ডিন এলগারের ১৬০ ও কুইন্টন ডি ককের ১১১ রানের সুবাদে প্রতিরোধ গড়ে তোলে দ.আফ্রিকা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ২৩ রান করেছে। প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান আগারওয়াল ব্যক্তিগত ৭ রানে কেশব মাহারাজের বলে আউট হয়েছেন। ব্যাটিংয়ে আছেন রোহিত ও চেতশ্বর পুজারা। লিড দাঁড়িয়েছে ৯৪ রান।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa