php glass

খুলনায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করছেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

walton

খুলনা: খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ (বালক অনূর্ধ্ব-১৭) ফুটবল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ (বালিকা অনূর্ধ্ব-১৭) ফুটবলের খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় ছেলেদের গ্রুপে যশোর জেলা ও মেয়েদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে কুষ্টিয়া জেলা।

শুক্রবার (০৪ অক্টোবর) খুলনা জেলা স্টেডিয়ামে উভয় গ্রুপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ছেলেদের ফাইনালে যশোর ২-০ গোলে খুলনা সিটি করপোরেশন দলকে ও মেয়েদের ফাইনালে কুষ্টিয়া জেলা ৬-০ গোলের বিশাল ব্যবধানে খুলনা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

সকালে ছেলেদের গ্রুপের ফাইনালে দুই দলের লড়াই ছিল হাড্ডাহাড্ডি। খেলার দশম মিনিটে আল আমিন গোল করে দলকে এগিয়ে নেন। এরপর বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি খুলনা সিটি করপোরেশন। খেলার ৬৩ মিনিটে নয়ন হোসেনের গোলে ব্যবধান বাড়ায় যশোর। শেষদিকে খুলনা একটি পেনাল্টি পেলেও ব্যবধান কমাতে পারেনি। ফলে ২-০ গোলে হেরে রানার্স আপ হয় স্বাগতিকরা। আর শিরোপা জিতে নেয় যশোর। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন যশোরের তানভীর। 

এদিকে বিকেলে অনুষ্ঠিত মেয়েদের ফাইনালে নিশিতার হ্যাটট্রিকে কুষ্টিয়া জেলা ৬-০ গোলে খুলনা সিটি করপোরেশন দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের নিশিতা একাই চারটি গোল করেন। বাকি গোল দুটি আসে স্বপ্নার পা থেকে। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের নিশিতা।

ফাইনাল ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্থানীয়ভাবে খেলা পরিচালনা করেছে খুলনা জেলা ক্রীড়া অফিস। সার্বিক দায়িত্বে ছিলেন জেলা ক্রীড়া কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, অক্টোবর ০৪, ২০১৯
এমআরএম/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল খুলনা
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি