php glass

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ ফুটবল ফাইনাল খেলবে যারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-বাংলানিউজ

walton

খুলনা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবলের খুলনা বিভাগীয় পর্যায়ের সেমিফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় মেয়েদের গ্রুপের ফাইনালে উঠেছে কুষ্টিয়া ও খুলনা জেলা। আর ছেলেদের গ্রুপের ফাইনালে উঠেছে খুলনা সিটি কর্পোরেশন দল ও যশোর জেলা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) খুলনা জেলা স্টেডিয়ামে খেলাগুলো অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এ খেলার আয়োজন করেছে খুলনা বিভাগীয় প্রশাসন।

মেয়েদের গ্রুপের প্রথম সেমিফাইনালে কুষ্টিয়া জেলা টাইব্রেকারে ৫-৪ গোলে ঝিনাইদহকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ ব্যবধানে ড্র ছিলো। মুল ম্যাচের ২৭ মিনিটে গোল করে ঝিনাইদহকে এগিয়ে দেন অন্তরা। ৩৮ মিনিটে দারুণ এক গোলে কুষ্টিয়াকে সমতায় ফেরান স্বপ্না আক্তার। 

মেয়েদের দ্বিতীয় সেমিফাইনালে খুলনা জেলা টাইব্রেকারে ৩-১ গোলে সাতক্ষীরা জেলাকে পরাজিত করে ফাইনালে নাম লেখায়। নির্ধারিত সময়ে খেলাটি ৪-৪ গোলে অমীমাংসিত ছিলো। ম্যাচের ১৪ মিনিটে পূজার গোলে এগিয়ে যায় খুলনার মেয়েরা। তবে ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৩০ মিনিটে ইমার গোলে সমতায় ফেরে সাতক্ষীরা। এর ২ মিনিট পরেই আবারও এগিয়ে যায় স্বাগতিক মেয়েরা। ৩২ মিনিটে সুমাইয়া গোল করে খুলনাকে এগিয়ে দেন। কিন্তু ৩৭ মিনিটে সাতক্ষীরাকে সমতায় ফেরান রূপা।

এদিকে বিকেলে একই মাঠে ছেলেদের গ্রুপে দিনের প্রথম সেমিফাইনালে খুলনা মহানগর টাইব্রেকারে ৪-৩ গোলে চুয়াডাঙ্গা জেলাকে পরাজিত করে ফাইনালে নাম লেখায়। নির্ধারিত সময়ে খেলাটি গোলশূন্য ড্র ছিলো। দিনের শেষ ম্যাচটিও নিস্পত্তি হয় টাইব্রেকারে। এ ম্যাচে যশোর জেলা দল টাইব্রেকারে ৩-২ গোলে মাগুরাকে পরাজিত করে ফাইনালে ওঠে।

শুক্রবার একই মাঠে উভয় প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘন্টা, অক্টোবর ০৩, ২০১৯
এমআরএম/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি