php glass

ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষ দশে আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ আমির-ছবি: সংগৃহীত

walton

আইসিসি ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ আমির। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পর র‍্যাংকিংয়ে এই উন্নতি হলো পাকিস্তানি পেসারের।

বাঁহাতি বোলার আমির মোট ছয় ধাপ এগিয়ে এখন আছেন সপ্তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৬৬৩। সমান রেটিং পয়েন্টের মালিক অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কেরও। তবে তিনি আছেন অষ্টম স্থানে।

শীর্ষ দশে অবস্থান বদল হয়েছে রশিদ খান (৯) ও ম্যাট হেনরির (১০)। দুজনেই এক ধাপ করে পিছিয়েছেন। ৭৯৭ পয়েন্ট নিয়ে আগের মতোই শীর্ষে আছেন ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে ট্রেন্ট বোল্ট ও কাগিসো রাবাদা।

২ ম্যাচে বোলিং করে ৪ উইকেট তুলে নিয়ে সদ্য সমাপ্ত সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের মালিক আমির। দুই ম্যাচে তার বোলিং গড় ১৭.৭৫ আর ইকোনমি রেট ৪.১৭।

এদিকে ব্যাটসম্যানদের তালিকায় ১৬তম স্থানে উঠে এসেছেন ফখর জামান। সিরিজে টানা দুই ফিফটি হাঁকানো এই পাকিস্তানি ব্যাটসম্যান ছাড়াও হারিস সোহেল চলে এসেছেন ৩২তম স্থানে। 

ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ নিচে নেমে ১৮তম স্থানে আছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে আগের মতোই ২৩তম স্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে রোহিত শর্মা ও বাবর আজম।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী