php glass

ইংলিশ ক্রিকেটারদের পছন্দে বর্ষসেরা বেন স্টোকস 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিসিএ পুরস্কার হাতে স্টোকস: ছবি-সংগৃহীত

walton

বিশ্বকাপ ও অ্যাশেজ মিলিয়ে দুর্দান্ত এক সময় কাটিয়েছেন বেন স্টোকস। এবার তারই পুরস্কার পেলেন ইংলিশ অলরাউন্ডার। প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) বিচারে বর্ষসেরা হয়েছেন স্টোকস।

২০১৯ বিশ্বকাপে ঘরের মাটিতে ইংল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতিয়েছেন স্টোকস। ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে তার অপরাজিত ৮৪ রানের সুবাদে প্রথমবার বিশ্বকাপ উঁচিয়ে ধরে ইংলিশরা। এরপর হেডিংলিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের তৃতীয় টেস্টে অবিশ্বাস্য এক ম্যাচ খেলে ১৩৫ রান করে ইংল্যান্ডকে সিরিজে সমতায় ফেরান ২৮ বছর বয়সী এই অলরাউন্ডার।

পিসিএ বর্ষসেরার দৌড়ে স্টোকসের নিকট প্রতিদ্বন্দ্বী ছিলেন রায়ান হিগিনস, ডমিনিক সিবলি ও সাইমন হারমার। ভোটে তাদের হারিয়ে ষষ্ঠতম হিসেবে ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ স্বীকৃতি অর্জন করেন।

মেয়েদের মধ্যে দ্বিতীয়বারের মতো ‘উইমেন্স প্লেয়ার অব দ্য সামার’ জিতেছেন সোফি একলেস্টন। ‘ইয়ং প্লেয়ার অব দ্য ইয়ার’ জিতেছেন টম বেনটন। ওয়ানডে ও টেস্টে ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ হয়েছেন ক্রিস ওকস এবং স্টুয়ার্ট ব্রড। 

পিসিএ পুরস্কার জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করে স্টোকস বলেন, ‘এটা কঠিন অনুভূতি শব্দে প্রকাশ করা যায় না। আমি চাঁদে হাঁটছি, খেলোয়াড়রা মনে করেছে আমি পিসিএ প্লেয়ার্স হওয়ার যোগ্য।’

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টেবর ০৩, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি