php glass

টানা দ্বিতীয় ম্যাচেও টাইগার যুবাদের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

নিউজিল্যান্ড সফরে স্বাগতিক অনূর্ধ্ব-১৯ দলকে টানা দ্বিতীয় ওয়ানডেতে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৬ উইকেটের দাপুটে জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আকবল আলীর দল। ম্যাচটি বুধবার হওয়া কথা থাকলেও বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে একদিন পর খেলাটি মাঠে গড়ায়

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) লিনক্লোনে মুখোমুখি দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ২৪২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে নার্ভাস নাইন্টিনাইনের শিকার হওয়া মাহিদুল ইসলাম জয়ের ব্যাটে ৪ উইকেট হারিয়ে ও ২১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা।

২৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। তবে ধীর গতিতে ব্যাট করা ইমন ১৪ বলে ৬ রান করে বিদায় নেন। কিন্তু অবিচল থাকেন তানজিদ। দ্বিতীয় উইকেট জুটিতে তিনি জয়ের সঙ্গে ৯৫ রান তোলেন। শেষ পর্যন্ত ৬৩ বলে ৬৫ করে মাঠ ছাড়েন।

দারুণ ব্যাট করা জয় মাত্র এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ১২৫ বলে ১০টি চারের সাহায্যে ৯৯ করে বিদায় নেন তিনি। পরে তৌহিদ হৃদয়ের ৫৫ বলে ৪০ রান বাংলাদেশের জয়কে সহজ করে দেয়।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টমাস জোহরাবের সেঞ্চুরিতে আড়াইশ রানের কাছাকাছি পৌঁছায় কিউই যুবারা। ১৪২ বলে ৮টি চারের সাহায্যে ১১২ করেন তিনি। ওপেনার ও অধিনায়ক অলি হোয়াইট ৩০ রান করেন। তবে আর কোনো ব্যাটসম্যান বলার মতোর স্কোর করতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয়ী চৌধুরী দুটি উইকেট পান। এছাড়া তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, শামীম হোসেন ও রাকিবুল হাসান একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এমএমএস

মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী