php glass

সর্বোচ্চ ইনিংস খেলে হিলির বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যালিসা হিলি-ছবি:সংগৃহীত

walton

দুর্দান্ত এক রেকর্ডের মালিক হলেন অ্যালিসা হিলি। টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ঝড় তুলে করেন ১৪৮ রানে ইনিংস। আর এতেই মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ ইনিংসের বিশ্বরেকর্ডটি নিজের দখলে নিলেন এই অস্ট্রেলিয়ান নারী ব্যাটসম্যান।

আগের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ছিলেন তারই স্বদেশি মেগ ল্যানিংয়ের। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে চেমসফোর্ডে ১৩৩ রানের ইনিংসটি খেলেছিলেন ল্যানিং।

ক’দিন আগেই হিলি শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন। আর এবার ১০১তম ম্যাচে অনন্য মাইলফলকে পৌঁছালেন। শ্রীলঙ্কান মেয়েদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৬১ বলে ১৪৮ রানের অপরাজিত ইনিংস খেলেন অজি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

বুধবার  (০২ অক্টোবর) নর্থ সিডনি ওভালে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলারদের বিপক্ষে মারমুখি হন হিলি। হাফসেঞ্চুরি করতে মাত্র ২৫ বল খেলেন। আর পরের পঞ্চাশে খেলেন ২১টি বল। ৪৬ বলে তুলে নেন সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার কোনো পুরুষ ক্রিকেটারও এতদ্রুত টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পাননি। নারী টি-টোয়েন্টিতে অবশ্য সবচেয়ে দ্রুততম সেঞ্চুরিটি ওয়েস্ট ইন্ডিজের দিয়েন্দ্রা ডটিনের (৩৮ বলে)।

ম্যাচে ১৩২ রানের এই জয় পায়অস্ট্রেলিয়া নারী দল। এটি আবার তাদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় জয়। তিন ম্যাচের সিরিজে দলটি ৩-০ ব্যবধানে জয় পেলো।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এমএমএস

‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি