php glass

লঙ্কান যুবাদের সঙ্গে ড্র ম্যাচে মিরাজের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেদী হাসান মিরাজ

walton

শ্রীলঙ্কা ‘এ’ দলের সঙ্গে প্রথম আনঅফিসিয়াল টেস্ট ম্যাচ ড্র করেছে বাংলাদেশের যুবারা। বাংলাদেশের ৩৬০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৪৫০ রান তুলে লঙ্কান যুবারা। বাংলাদেশ অবশ্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল, কিন্তু ১ ওভার শেষে খেলা ড্র ঘোষণা করা হয়। তবে এই ম্যাচেও বল হাতে ৫ উইকেট নিয়ে সাফল্যের স্বাক্ষর রেখেছেন মেহেদী হাসান মিরাজ।

মঙ্গলবার (০১ অক্টোবর) হাম্বানটোটায় তৃতীয় দিনের খেলায় আগের দিনের দাপট বজায় রাখে লঙ্কান যুবারা। দ্বিতীয় দিন শেষে ৭৯ রানে অপরাজিত থাকা কামিন্দু মেন্ডিস এদিন সেঞ্চুরি তুলে নেন। মাঝে অধিনায়ক আশান প্রিয়রঞ্জন (৩৭) ও আশিন বান্দারা (৫) বিদায় নিলেও প্রিয়মল পেরেরাকে নিয়ে ৯৪ রান যোগ করেন কামিন্দু। নিজের দেড় শতকের দেখাও পেয়ে যান তিনি। 

মেহেদী হাসান রানার বলে মিঠুনের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে প্রিয়মলের ব্যাট থেকে আসে ৬১ রান। আর মোহাম্মদ মিঠুনের বলে বোল্ড হওয়ার আগে কামিন্দুর ব্যাট থেকে আসে ১৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস। এরপর বলার মতো রান আসেনি আর কোনো লঙ্কান ব্যাটসম্যানের ব্যাট থেকে। কিন্তু ততক্ষণে ৪৫০ রানের পাহাড় গড়ে ফেলেছে স্বাগতিক দল।

বল হাতে ১৫০ রান খরচে ৫ উইকেট তুলে নিয়েছেন মিরাজ। ২ উইকেট ঝুলিতে পুরেছেন মোহাম্মদ মিঠুন। আর ১টি করে উইকেট গেছে ইবাদাত হোসেন ও রানার দখলে। 

ম্যাচ ড্র ঘোষণা করার আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ ওভারে ১ রান সংগ্রহ করে বাংলাদেশ। 

এর আগে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ১৫৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংস শুরু করে ২ উইকেটে ২০৪ রান তুলে লঙ্কানরা। আর প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে জহুরুল হকের ৯০, শাদমান ইসলামের ৫৩, মিঠুনের ৯২ ও মিরাজের ৫৭ রানের ইনিংসে ভর করে ৩৬০ রান তুলে অলআউট হয় মুমিনুল হকের দল।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এমএইচএম

‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি