php glass

অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি:সংগৃহীত

walton

কালে কালে বয়স তো আর কম হলো না। তার বয়সে অন্যরা অবসর নিয়ে যেখানে পরিবার বা অন্য পেশায় সময় দিচ্ছেন, সেখানে অবশ্য ক্রিস্টিয়ানো রোনালদো একদম ব্যতিক্রম। ৩৪ পেরিয়ে গেলেও এখনও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। তবে ফুটবলের পাশাপাশি ব্যবসাতেও মনোযোগী হয়েছেন বেশ।

নিজের ফুটবল ক্যারিয়ারে রোনালদো লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসে (বর্তমান) খেলেছেন। আর প্রতিটি ক্লাবেই তিনি নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করেছেন। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এখনও তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির সঙ্গে লড়াই করে যাচ্ছেন।

এদিকে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সঙ্গে সিআর সেভেনের বর্তমান চুক্তি ২০২২ সাল পর্যন্ত। তখন তার বয়স ঠেকবে ৩৭-এ। আর তখনই হয়তো বুট জোড়া তুলে ব্যবসার প্রতি আরও বেশি মনোযোগী হবেন।

রোনালদো ইতোমধ্যে রেস্টুরেন্ট, জিম, হোটেল ও অন্তর্বাসসহ বিভিন্ন ব্যবসায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সর্বশেষ জানিয়ে দিলেন, ফুটবল খেলার পর তার পরিকল্পনা কি?

স্পোর্টবাইবেলকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি এখনও ফুটবল ভালোবাসি। আমি ভক্তদের আনন্দ দিতে ভালোবাসি, যারা ক্রিস্টিয়ানোকে ভালোবাসে। এই ক্ষেত্রে বয়স কোনো ব্যাপার না। সবকিছুই মানসিকতার ওপর নির্ভর করে।

অবসরের ইঙ্গিত ও ফুটবল ছাড়ার পর নিজের পরিকল্পনা সম্পর্কে রোনালদো বলেন, ‘শেষ পাঁচ বছর আমি ফুটবলের বাইরে নিজেকে উপভোগ করা শুরু করেছি। সুতরাং কে জানে আগামী বছর বা দু’বছরের মধ্যে কি হতে যাচ্ছে।’

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রোনালদো
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী