php glass

পারফরমার ক্রিকেটারদের ফিটনেসে ছাড় দেওয়া হবে: বাশার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধান নির্বাচক হাবিবুল বাশার সুমন: ফাইল ফটো

walton

জাতীয় ক্রিকেট লিগের খেলা শুরু হবে আগামী ১০ অক্টোবর। এবারে জাতীয় ক্রিকেট লিগ মাঠে গড়ানোর আগেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ক্রিকেটারদের ফিটনেস। বিপ টেস্টে ১১ পয়েন্ট পেতে হবে ক্রিকেটারদের। হঠাৎ করে এমন সিদ্ধান্তে ক্রিকেটারদের মাঝে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সাংবাদিকদের ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, যারা পারফরমার ক্রিকেটার তাদের ব্যাপারে ফিটনেস নিয়ে ছাড় দেওয়া হবে। বিপ টেস্টে ফিটনেস লেভেল ১১ পয়েন্টেই রাখা হয়েছে।

প্রধান নির্বাচক বলেন, ‘আমরা একটা স্ট্যান্ডার্ড কালচার ফলো করার চেষ্টা করছি। শুধু আমরা না সবাই করে থাকে। আমরা একটা বেঞ্চ মার্ক বেঁধে দিয়েছি। গতবার ৯ ছিলো এবার ১১ করেছি। পেশাদার ক্রিকেটারদের সবার ফিটনেস ঠিক রাখা উচিৎ। তবে এটা নিয়ে এতো হৈ-চৈ করার কিছু নেই।’

পরীক্ষিত ক্রিকেটারদের ফিটনেসের বিষয়ে হাবিবুল বাশার সুমন বলেন, ‘নিয়মিত পারফরমার যারা সবসময় পারফর্ম করে আসে আমি এখানে বয়স উল্লেখ করবো না, তারা যদি না করে তাহলে আমরা একটু বিচেবনা করবো। আমি এখানে কোন বেঞ্চ মার্ক রাখবো না। আমরা চিন্তা করবো কত হয়। কিন্তু সেটা বলবো না যে, ১০ করো বা ১০.৫ করো কিংবা ৯ করো। সেটা পুরোপুরি আমাদের বিচেচনায় হবে।’

প্রধান নির্বাচক মনে করেন বাংলাদেশের ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে ফিটনেস ও ফিল্ডিং এই দুই দিকে দিয়ে এগিয়ে যেতে হবে। ভবিষ্যতে এই দুই বিষয়ের ওপর আরও বেশি গুরুত্ব আরোপ করা হবে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি