php glass

মিঠুন-জহুরুলের ব্যাটে প্রথম দিন বাংলাদেশের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রানের জন্য দৌড়াচ্ছেন মিঠুন: ছবি-সংগৃহীত

walton

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ‘এ’ দলের প্রথম আনঅফিসিয়াল ম্যাচে মোহাম্মদ মিঠুন ও জহুরুল ইসলামের ব্যাটে তিন দিনের টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে মুমিনুল হকের দল। স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ২৭০ রান করে প্রথম দিন শেষ করেছে সফরকারীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) হাম্বানটোটায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার জহুরুল এবং সাদমান ইসলাম। দু’জনের ৯০ রানের ওপেনিং জুটি ভাঙেন লঙ্কান বোলার প্রিয়রঞ্জন। ৫৩ রানের মাথায় সাজঘরে ফিরেন সাদমান। 

সাদমানের বিদায়ের পরপরই আউট হোন নাজমুল হোসেন শান্ত (৪) এবং অধিনায়ক মুমিনুল (১১)। দু’জনকেই সাজঘরে ফেরান রমেশ মেন্ডিস। সতীর্থদের হারালেও ধীরগতির ব্যাটিংয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে যেতে থাকেন জহুরুল। তাকে সঙ্গ দেন মিঠুন। দু’জনই গড়েন ১৩৭ রানের জুটি। 

সেঞ্চুরির দিকে ছুটতে থাকা মিঠুন দলীয় ২৫৩ রানের মাথায় রান আউটের শিকার হোন। তার ১২০ বলে ৯২ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চার ও ৩ ছক্কায়। এরপর স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই বিশ্ব ফার্নান্দোর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন জহুরুল। ২১০ বলের লম্বা ইনিংস খেলে ৮ চারে তিনি করেন ৯০ রান। 

শেষদিকে নুরুল হাসানকে (১) হারায় বাংলাদেশ। দ্বিতীয় দিন শুরু করবেন দুই অপরাজিত ব্যাটসম্যান সৌম্য সরকার (৮) ও মেহেদী হাসান মিরাজ (৭)। 

স্বাগতিক লঙ্কানদের হয়ে ২ উইকেট নিয়েছেন রমেশ মেন্ডিস। বিশ্ব ফার্নান্দো, আশিথা ফার্নান্দো এবং প্রিয়রঞ্জন নিয়েছেন একটি করে উইকেট। 

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
ইউবি   

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি