php glass

মালদিনির রেকর্ড ভেঙে দিলেন বুফন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিয়ানলুইজি বুফন: ছবি-সংগৃহীত

walton

বয়স চলছে ৪১ বছর। কবে থামবেন জিয়ানলুইজি বুফন? সেই প্রশ্নকে বুড়ো আঙুল দেখিয়ে আরো একটি নতুন রেকর্ডের মালিক হলেন ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক। ক্লাব ফুটবলে সর্বোচ্চ ম্যাচ খেলে তিনি ভেঙে দিয়েছেন সাবেক আজ্জুরি ডিফেন্ডার পাওলো মালদিনির রেকর্ড। 

ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলে ৯০২ ম্যাচ মাঠে নেমেছেন মালদিনি। এবার দ্বিতীয়বারের মতো তুরিনে ফিরে দ্বিতীয ম্যাচে মাঠে নেমেই মালদিনির রেকর্ড ভাঙলেন বুফন। শনিবার (২৮ সেপ্টেম্বর) স্পালের বিপক্ষে ক্লাব ফুটবলে ৯০৩তম ম্যাচ খেলতে নামেন তিনি। ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। 

এর আগে ভেরোনার বিপক্ষে ম্যাচটি ছিল জুভেন্টাসে বুফনের দ্বিতীয় মেয়াদের প্রথম ম্যাচ। বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে এক বছরের চুক্তি শেষে চলতি মৌসুমে পুনরায় যোগ দেন তুরিনের বুড়িদের স্কোয়াডে।

বুফন ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলে ৯০৩ ম্যাচ খেলেছেন পার্মা, জুভেন্টাস ও পিএসজির হয়ে। ৫১ বছর বয়সী মালদিনি তার পুরো ক্যারিয়ারই কাটিয়েছেন এসি মিলানে। 

মালদিনির আরেকটি রেকর্ডও ভাঙার পথে বুফন। সাবেক এসি মিলান তারকা সিরি’আ লিগে খেলেছেন ৬৪৭ ম্যাচ। ৬৪২ ম্যাচ খেলেছেন জুভেন্টাস কিংবদন্তি বুফন। 

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
ইউবি   

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী