php glass

সহজ জয়ে সিরিজে লিড নিল টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সহজ জয় পেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বোলারদের দাপটে কিউই যুবাদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগার যুবারা।

রোববার (২৯ সেপ্টেম্বর) লিনক্লোনে বাংলাদেশ সময় ভোরে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড ৪৮ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক আকবর আলীর হাফসেঞ্চুরির সুবাদে ৪ উইকেট হারিয়ে ও ৬৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজরা।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আকবর আলীর দুর্দান্ত ইনিংসই জয় সহজ করে দেয় বাংলাদেশের। ৬১ বলে ১১টি চারের সাহায্যে ৬৫ করে অপরাজিত থাকেন এই দলনেতা। ২৪ রানের হার না মানা ইনিংস খেলেন শাহাদাত হোসেন। এছাড়া দলের হয়ে সমান ২৮ রান করে আসে ওপেনার তানজিদ হাসান ও মাহিদুল হাসান জয়ের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৩৮.৪ ওভারে ১৮০ করে জয় পায় বাংলাদেশ।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের দাপটে বিপদেই পড়ে স্বাগতিকরা। দলের হয়ে কেউই হাফসেঞ্চুরি করতে পারেননি। নিয়মিত আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকা দলটির হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন বেন পোমার।

টাইগার যুবাদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃতুঞ্জয়ী চৌধুরী। শামীম হোসেন দুটি উইকেট দখল করেন। এছাড়া তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান একটি করে উইকেট পান।

আগামী ২ অক্টোবর সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি