php glass

উত্তাপের মাদ্রিদ ডার্বি ড্র দিয়ে শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উত্তাপের মাদ্রিদ ডার্বি ড্র দিয়ে শেষ

walton

স্প্যানিশ ফুটবল লিগে মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি একই শহরের দুই জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। পুরো ম্যাচ জুড়েই আক্রমণের পসরা সাজিয়েও গোল আদায় করতে পারেনি কোনো দল। 

ফলে গোল শূন্য ড্র হয় রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদের মধ্যকার ডার্বি ম্যাচটি। ওয়ান্দা মেট্রোপলিটানো স্টেডিয়ামে মাদ্রিদ ডার্বির শুরু থেকেই ম্যাচের উত্তাপ ছড়ায় দুই পাশ থেকেই। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ হয়ে ওঠে আধিপত্যের লড়াই।

ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অ্যাতলেটিকো। দিয়েগো কস্তার পাস থেকে বল পেয়ে জো ফেলিক্স এগিয়ে যান ডি বক্সের ডান দিকে। এগিয়ে আসা গোলরক্ষকের ওপর দিয়ে ডান পায়ের শট করলে তা বাম পাস দিয়ে অল্পের জন্য লক্ষ্যভ্রস্ট হয়।

দুই মিনিট পর রিয়ালের গ্যারেথ বেল গোলের সুযোগ নষ্ট করেন। এভাবেই বেশিরভাগ সময় কাটে প্রথমার্ধ। ৩৯ মিনিটে ফেলিক্সের ডান পায়ের জোড়াল শট অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পায়নি। ৪১ মিনিটে ডি বক্সের বাহির থেকে টনি ক্রুসের নেওয়ার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন অ্যাতলেটিকো গোলরক্ষক জন ওব্ল্যাক।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। ৫৭ মিনিটে নাচোর বাড়ানো বল ডি বক্সের মধ্যে ফাঁকা পেয়েও গ্যারেথ বেল লক্ষ্যভ্রস্ট শট করেন।

৭২ মিনিটে কর্নার থেকে অ্যাতলেটিকোর সাউলের একটি হেড গোল বারে ওপর দিয়ে চলে যায়। তবে ৭৫ মিনিটে নাচোর একটি ক্রস দারুণভাবে লাফিয়ে উঠে হেড দেন করিম বেনজিমা। নিশ্চিত একটি গোল থেকে অ্যাতলেটিকোকে রক্ষা করেন ওব্ল্যাক।

এরপর বাকিটা সময় কোনো দলই বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ফলে গোলশূন্য ড্র দিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই মাদ্রিদ।

এই ড্রয়ে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছ রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গ্রনাদা। আর গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
আরএআর

কুষ্ঠরোগীদের সমাজ-চাকরিচ্যুতি নয়, চিকিৎসা করাতে হবে
বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার
স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ
চলে গেলেন রক্সিট তারকা মেরি ফ্রেড্রিকসন
সিআইইউতে ‘আউটকাম বেসড অ্যাডুকেশন’ শীর্ষক কর্মশালা


বিজয়ের মাসে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২৭০০ মিটার
বিশ্বমঞ্চে ধুতি-শাড়ি পরে নোবেল গ্রহণ অভিজিৎ-এস্থার দম্পতির
পোশাকশ্রমিকদের উন্নয়নে ইউনিলিভার বাংলাদেশ-বিজিএমইএ চুক্তি
উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম
'খালেদাকে মুক্তি না দিলে সরকার পতনের কাউন্টডাউন'