php glass

প্রতিশোধ নিয়ে শীর্ষে ফিরল জুভেন্টাস 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্পালের বিপক্ষে বল দখলের লড়াইয়ে রোনালদো: ছবি-সংগৃহীত

walton

স্পালের সঙ্গে শেষ শেষ সাক্ষাতে ২-০ গোলে হেরে বসেছিল জুভেন্টাস। গত মৌসুমের সেই হারের প্রতিশোধ এবার ঘরের মাঠ তুরিনেই তুললো ইতালিয়ান চ্যাম্পিয়নরা। তুরিনের বুড়িরা ২-০ ব্যবধানে হারিয়েছে স্পালকে। 

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা জুভেন্টাস আক্রমণ শাণালেও স্পালের রক্ষণভাগ ভাঙতে পারছিল না। ক্রিস্টিয়ানো-রোনালদো-পাওলো-দিবালা-অ্যারন রামসেকে বারবার হতাশ হতে হচ্ছিল প্রতিপক্ষের রক্ষণদূর্গে।

ম্যাচের ৯ মিনিটের মাথায় কুয়াদ্রাদো বল বাড়িয়েছিলেন সামি খেদিরাকে। কিন্তু জার্মান মিডফিল্ডার গোলের সুযোগটি মিস করেন। ৩৫ মিনিটে দিবালার শট চলে যায় স্পালের গোলপোস্টের বাইরে দিয়ে। 

অবশ্য বিরতিতে যাওয়ার আগেই জুভেন্টাসকে কাঙ্খিত গোল এনে দেন মিরালেম পিয়ানিচ। ব্লেইস মাতুইদির ক্রস পাঞ্চ করে ফিরিয়ে দিয়েছিলেন স্পালের গোলরক্ষক বেরিশা। কিন্তু সেই বল গিয়ে পড়ে খেদিরার সামনে। তিনি ঠেলে দেন পিয়ানিচের দিকে। বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা মিডফিল্ডারের শট বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়েও রুখে দিতে পারেননি বেরিশা।

দ্বিতীয়ার্ধে আরো বেশি আক্রমণ শাণায় মাউরিসিও সারির শিষ্যরা। কিন্তু রোনালদো-দিবালা চেষ্টা করেও ব্যবধান বাড়াতে পারছিলেন না আর। অবশ্য শেষ পযর্ন্ত পর্তুগিজ উইঙ্গারকে গোল বঞ্চিত রাখতে পারেনি স্পাল। ৭৮ মিনিটে দিবালার অ্যাসিস্ট থেকে ব্যবধানটা ২-০ করেন রোনালদো। শেষ পযর্ন্ত সেই ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট আদায় করে নেয় তুরিনের বুড়িরা।

এই জয়ে স্পালের বিপক্ষে প্রতিশোধের পাশাপাশি সিরি’আ লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে জুভেন্টাস। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে কোচ সারির দল। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট পাওয়া ইন্টার মিলান নেমে গেছে দ্বিতীয় স্থানে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী