php glass

মামলা তুলে নিলে নেইমারকে কিনবে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুনানির আগের রাতে বন্ধুদের সঙ্গে পার্টি করেছেন নেইমার/ছবি: সংগৃহীত

walton

বার্সেলোনার বিপক্ষে ‘আনুগত্য বোনাস’ নিয়ে মামলা করেছিলেন নেইমার। পাল্টা মামলা করেছিল বার্সাও। সেই মামলার শুনানিতে হাজির হতেই শুক্রবার কাতালানে গিয়েছিলেন পিএসজি ফরোয়ার্ড। কিন্তু শুনানিতে হাজির না হয়ে তিনি আগের রাতে পার্টি করে বেড়ালেন! এরপরই জানা গেল, বার্সার সঙ্গে গোপনে মীমাংসার পথ ধরেছেন নেইমার।

দুই বছর আগে নেইমার ছিলেন বার্সেলোনার ‘দ্বিতীয়’ গুরুত্বপূর্ণ খেলোয়াড়। দলে মেসি থাকলে সেটাই স্বাভাবিক। মেসি আর সুয়ারেসের সঙ্গে তার জুটিও ছিল অনবদ্য। এই ‘এমএসএন’ ত্রয়ী মিলে প্রতিপক্ষের জন্য মহা দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিলেন। বার্সার হয়ে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপসহ সম্ভাব্য সব শিরোপাই জিতেছিলেন নেইমার।

নেইমারের সাফল্য বার্সার মনে ধরেছিল। তাই তাকে ধরে রাখতে নতুন চুক্তি করেছিল বার্সা, যার মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত। চুক্তির অন্যতম শর্ত ছিল, অন্য কোনো ক্লাবের ডাক অগ্রাহ্য করে ক্যাম্প ন্যুয়ে থেকে গেলে ৪০ মিলিয়ন ইউরো বোনাস পাবেন নেইমার। এটাই সেই ‘আনুগত্য বোনাস’। কিন্তু নেইমারের মতি পাল্টে গেল এক বছর পরেই।

মেসির ছায়া কাটিয়ে নিজেই এক নম্বর তারকা হওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন নেইমার। এর মধ্যে আবার টাকার বস্তা নিয়ে হাজির হলো পিএসজি। ফরাসি জায়ান্টদের কাতারি মালিকপক্ষ কাড়ি কাড়ি অর্থ নিয়ে প্রস্তাব দিলে নেইমারও না করতে পারেননি।

২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তকমা গায়ে মাখিয়ে বার্সা ত্যাগ করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে চুক্তিতে থাকা ‘আনুগত্য বোনাস’ দিতে অস্বীকৃতি জানায় ক্ষুব্ধ বার্সেলোনা। তবে ১৪ মিলিয়ন ইউরো অবশ্য আগেই পেয়েছিলেন নেইমার। বাকি ২৫ মিলিয়ন ইউরো কিছুতেই দিতে রাজি নয় ক্যাম্প ন্যু। ফলাফল, সোজা মামলা ঠুকে দেন নেইমার।

এদিকে পিএসজিতে গিয়ে প্রথম মৌসুমটা মোটামুটি কাটলেও দ্বিতীয় মৌসুমেই মোহভঙ্গ হয় নেইমারের। বুঝতে পারেন কত বড় ভুল করেছেন তিনি। মেসির ছায়া থেকে বের হতে গিয়ে নিজেই নিজের ছায়া হওয়ার পথে চলে গিয়েছিলেন। তার ওপর আবার ইনজুরি আর মাঠের বাইরের অনাকাঙ্ক্ষিত ঘটনায় জেরবার হতে হয় তাকে। ফলে পুরোনো বন্ধু মেসি-সুয়ারেসদের কাছে ফিরতে মরিয়া হয়ে ওঠেন তিনি। কিন্তু  তাকে ছাড়তে রাজি হয়নি প্যারিসের ক্লাবটি। যদিও বার্সা বেশ কয়েকবার প্রস্তাব দিয়েছে, কিন্তু পিএসজির জেদেরই জয় হয়েছে।

এখন আবার পিএসজির হয়েই মাঠে নামতে শুরু করেছেন নেইমার। তিন ম্যাচ খেলে দুই ম্যাচেই দলকে জয় পাইয়ে দেওয়া গোল করেছেন। কিন্তু তার মন এখনও বার্সাতেই পড়ে আছে। যার নমুনা দেখা গেল সর্বশেষ শুনানিতে হাজির না হওয়ায়। এমনকি তার পক্ষে থেকে কোনো প্রতিনিধিও যাননি। এর বদলে সারা রাত বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো, সাবেক এস্পানিওল ফরোয়ার্ড লিও বাপতিস্তাও এবং  আরও দুজন বন্ধুর সঙ্গে পার্টি করেছেন নেইমার। সেই ছবি আবার ইনস্টাগ্রামে প্রকাশও করেছেন তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ দাবি করেছে, দুই পক্ষ কোর্টের বাইরেই মীমাংসায় রাজি হয়েছে। যদিও বাঁধ সেধেছে নেইমার পক্ষ। তাদের দাবি ওই ২৬ মিলিয়ন ইউরো। তবে নেইমার নাকি মামলা তুলে নিতে রাজি হয়েছেন। অর্থাৎ জানুয়ারির দলবদলে যদি বার্সা তাকে কিনে নেওয়ার প্রতিশ্রুতি দেয় তাহলেই কেবল আইনি লড়াই থেকে সরে আসবেন তিনি। বার্সাও নাকি এই শর্তে রাজি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি