php glass

রশিদ-নবীদের নতুন কোচ ল্যান্স ক্লুজনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সাবেক প্রধান কোচ ফিল সিমন্সের বিদায় নিশ্চিত হওয়ার পর এই ঘোষণা এলো।

আফগানিস্তানের কোচ পদে মোট ৫০টি আবেদন জমা পড়েছিল। তাদের মধ্যে ক্লুজনারকেই বেছে নেয় আফগানিস্তানের কোচ নির্বাচন কমিটি। সাবেক এই প্রোটিয়া তারকা কোচিংয়ের লেভেল ফোর সার্টিফিকেটধারী। আগামী নভেম্বরে আফগানদের উইন্ডিজ সফর দিয়ে শুরু হবে তার প্রথম পরীক্ষা।

এর আগে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে ক্লুজনারের। এছাড়া দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল একাডেমির পরামর্শক এবং দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের ব্যাটিং কোচ, দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগে ডলফিন্স, জিম্বাবুয়ের ব্যাটিং কোচ এবং সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের ব্যাটিং দায়িত্ব পালন করেছেন তিনি।

খেলোয়াড়ি জীবনে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯ টেস্টে ৪ সেঞ্চুরি ও ৮ ফিফটিসহ প্রায় ৩৩ গড়ে ১৯০৬ রান করেছেন ক্লুজনার। ১৭১ ওয়ানডেতে তার রান ৩ হাজার ৫৭৬, গড় ৪১.১০। আর বল হাতে তার ঝুড়িতে আছে ৮০টি টেস্ট ও ১৯২টি ওয়ানডে উইকেট। 

১৯৯৯ বিশ্বকাপে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছিলেন ক্লুজনার। সেবার অজিদের সঙ্গে সেমিফাইনালে ড্র করেও দুর্ভাগ্যের ফেরে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। তবে তার বেসবল স্টাইলের ব্যাকলিফটে সবাই মুগ্ধ হয়েছিল। আর তার মিডিয়াম পেসও ছিল কার্যকর।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এমএইচএম

‘বিশ্বের সবচেয়ে উর্বরা’ নারীর গর্ভে ২৩ বছরে ৪৪ সন্তান! 
ডিনের অপসারণ দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রূপগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার, আটক ৪
রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব
মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন


রাজীবকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযানে র‌্যাব
যুবলীগ থেকে বহিষ্কার রাজীব
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি