php glass

নতুন ‘মালিঙ্গা’ খুঁজে পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাথিশা পাথিরানাকে বলা হচ্ছে নতুন 'মালিঙ্গা'/ছবি: সংগৃহীত

walton

অস্বাভাবিক বোলিং অ্যাকশন আর দুর্ধর্ষ ইয়র্কার, যাতে কাবু হয়নি এমন ব্যাটসম্যান খুব কমই আছে। সেই দুর্দান্ত লাসিথ মালিঙ্গার আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় শেষের পথে। পেস বোলিং কিংবদন্তিকে ভারাক্রান্ত হৃদয়ে বিদায় বলার অপেক্ষায় লঙ্কানরা। কিন্তু সেই মুহূর্ত ঘনিয়ে আসার আগেই তারা নতুন ‘মালিঙ্গা’ খুঁজে পেয়েছে।

মূলত বোলিং অ্যাকশনের কারণেই ক্যারিয়ারের শুরুতেই সবার নজরে পড়ে যান মালিঙ্গা। অবশ্য তার অমন অদ্ভুত অ্যাকশন ক্রিকেট বিশ্বে খুব জনপ্রিয় নয়, কিন্তু মালিঙ্গা ঠিকই সবার মনোযোগ আকর্ষণ করে নিয়েছেন। এরপর তার অসাধারণ সব ইয়র্কারে ব্যাটসম্যানদের স্ট্যাম্প গুঁড়িয়ে যাওয়া দেখে তার ভক্ত বনে যায়নি এমন ক্রিকেট পাগল মানুষ খুব কমই আছে।

ক্যারিয়ার শুরুর কিছুদিন পরেই পেসারদের মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর ও কার্যকর হিসেবে নিজেকে প্রমাণ করেন মালিঙ্গা। এটা মোটামুটি নিশ্চিত, যেদিন এই পেস তারকা বুটজোড়া তুলে রাখবেন ক্রিকেটভক্তরা তাকে অনেকদিন মিস করবে। কিন্তু ১৭ বছর বয়সী মাথিশা পাথিরানা হয়তো মালিঙ্গাকে এত সহজে ভুলে থাকতে দিবেন না। নিজেকে ঠিক মালিঙ্গার মতো করেই গড়ে তুলেছেন তিনি।

তবে মালিঙ্গার সঙ্গে কিছু ক্ষেত্রে অমিলও আছে। যেমন রান আপ শুরুর সময় বাঁকানো বোলিং অ্যাকশনের কোনো ইঙ্গিত পাওয়া যায় না। কিন্তু যেই হাত পেছনে নিয়ে বল ছুড়তে যাবেন ঠিক তখনই তার বোলিং অ্যাকশনের আসল রূপ ধরা পড়বে। মালিঙ্গার সঙ্গে এই অ্যাকশন হুবুহু মিলে যায়। আর এই বোলিং অ্যাকশনের ফলও অবিশ্বাস্য। ক্যান্ডির ট্রিনিটি কলেজের হয়ে অভিষেকেই মাত্র ৭ রান খরচে ৬ উইকেট তুলে নিয়েছেন তিনি। লঙ্কানদের কপাল বটে!

নতুন 'মালিঙ্গা'র বোলিং অ্যাকশনের ভিডিও-
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী