php glass

বৃষ্টি নেই, তবু টসে বিলম্ব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টি থেমে গেলেও টসে বিলম্ব হচ্ছে/ছবি: শোয়েব মিথুন

walton

সকাল থেকেই মিরপুরে ভারী বৃষ্টি হয়েছে। তবে দুপুরের পর থেকেই বৃষ্টিপাত কমতে শুরু করে। এরপর বিকেল সাড়ে ৪টায় বৃষ্টি পুরোপুরি থেমে যায়। কিন্তু আউটফিল্ড খেলার উপযোগী না হওয়ায় টসে বিলম্ব হচ্ছে। সন্ধ্যা ৭টায় ফের মাঠ পরিদর্শনে যাবেন ম্যাচ আম্পায়াররা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ ও জিম্বাবুয়ের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পিচের দুই পাশের কভার সরিয়ে ফেলা হয়েছ। আর বৃষ্টি না হলে মাঠ পুরোপুরি প্রস্তুতি হতে বেশি সময় লাগবে না। তাই ত্রিদেশীয় টি-টেয়েন্টি সিরিজের বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার উদ্বোধনী ম্যাচটি মাঠে গড়ানোর সম্ভবনা বেশি।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ পরাজয় ও আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট হারের পর বিধ্বস্ত অবস্থায় আছে স্বাগতিক বাংলাদেশ। তেমনি দুঃসময় পাড়ি দিচ্ছে জিম্বাবুয়ে। দেশটির ক্রিকেট বোর্ড রাজনৈতিক হস্তক্ষেপের কারণে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হয়েছে। সবমিলিয়ে ত্রিদেশীয় সিরিজটি দুই দলের জন্যই দুঃস্মৃতি ভোলার উপলক্ষ।

.অন্ধকারে নিমজ্জমান জিম্বাবুয়ে ক্রিকেটের ভবিষ্যৎ। তবুও তারা সায় দিয়েছে বাংলাদেশে আসার। অবশ্য জিম্বাবুয়ের বিপদে হাত বাড়িয়ে দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। যিনি এই সিরিজ শেষে ইতি টানবেন আন্তর্জাতিক ক্যারিয়ারের। 

মূল লড়াইয়ে নামার আগে দুর্দান্তভাবে প্রস্তুতি সেরেছে জিম্বাবুয়ে। মাসাকাদজারা প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচে ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় তুলে নিয়েছে বিসিবি একাদশের বিপক্ষে।  

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশের কাছে সবচেয়ে পরিচিত জিম্বাবুয়ে। টি-টোয়েন্টিতে এই পযর্ন্ত দু’দল মুখোমুখি হয়েছে ৯ বার। তার মধ্যে ৫ বার জিতেছে টাইগাররা। জিম্বাবুয়ে জিতেছে ৪ ম্যাচ। শেষ দু’বারের সাক্ষাতে জিতেছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
এমএইচএম

দাগনভূঞায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
দুর্গাপুরে কাওসার হত্যায় ছাত্রলীগের প্রতিবাদ
ঈশ্বরদীতে নদীতে নৌকা ডুবে কৃষকের মৃত্যু
কক্সবাজারে ছাত্রদলের ঘোষিত ইউনিট কমিটি বাতিল
সোনামসজিদ সীমান্তে ১১৩০ বোতল ফেনসিডিল জব্দ


দুর্নীতি-সন্ত্রাস বন্ধের দাবি প্রগতিশীল বিভিন্ন সংগঠনের
দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক
নওগাঁয় ঘুষসহ সাব-রেজিস্ট্রি অফিসের দু’জন দুদকের হাতে আটক
আমিরাতের মানবসম্পদমন্ত্রীর সঙ্গে ইমরান আহমদের বৈঠক
স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ