php glass

পাকিস্তান সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে থিরিমান্নে-শানাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তান সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে থিরিমান্নে-শানাকা-ছবি:সংগৃহীত

walton

পাকিস্তান সফর নিয়ে শ্রীলঙ্কান দলের জল কম ঘোলা হল না। অবশেষে সীমিত ওভারের দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করেছে লঙ্কানরা। যেখানে লাহিরু থিরিমান্নে ও দাসুন শানাকাকে যথাক্রমে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের দলে অধিনায়ক করা হয়েছে। এর আগে নিরাপত্তা শঙ্কায় দুই অধিনায়ক দিমুথ করুনারত্নে ও লাসিথ মালিঙ্গাসহ (টি-টোয়েন্টি) ১০ জন এই সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নেন।

ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২৪ বছর বয়সী মিনোদ বানুকা। আর তিনিসহ ভানুকা রাজাপাকসা টি-টোয়েন্টি দলেও প্রথমবার সুযোগ পেয়েছেন। এছাড়া বাংলাদেশ সিরিজে বাদ পড়া দানুশকা গুনাথিলাকা ও স্পিনার লক্ষণ সানদাকান দুই ফরম্যাটেই ডাক পেয়েছেন।

নিজ দেশে ক্রিকেট ফেরাতেই এই সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে পাকিস্তান। আর শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও নিজ দেশে খেলতে চায় তারা। আগামী ডিসেম্বরে এই সূচি রয়েছে।

দু’দলের তিন ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচটি হবে ২৭ সেপ্টেম্বর, করাচিতে। বাকি দুই ম্যাচে হবে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর। টি-টোয়েন্টি হবে ৫,৭ ও ৯ অক্টোবর, লাহোরে।

ওয়ানডে স্কোয়াড: লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, অভিষেক ফের্নান্দো, ওশাদা ফের্নান্দো, শেহান জয়সুরিয়া, দাশুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষণ সানদাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

টি-টোয়েন্টি স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, অভিষেক ফের্নান্দো, ওশাদা ফের্নান্দো, শেহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকসা, মিনোদ ভানুকা, লাহিরু মধুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গ, লক্ষণ সান্দকান, ইসুর উদানা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এমএমএস

দলে অনুপ্রবেশকারীরাও বিএনপির মতো মিথ্যাচার করছে
আমিও একজন সংবাদকর্মী: তথ্যমন্ত্রী 
অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ
স্থিতিশীল সরকারে বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী


কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু