php glass

জয়ের সেঞ্চুরিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচেও যুবাদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

চলমান এশিয়া অনূর্ধ্ব-১৯ কাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও জয় তুলে নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে দাপুটে এই জয় পায় টাইগার যুবারা। আর আগেই সেমিফাইনাল নিশ্চিত করা দলটি ‘বি’ গ্রুপের সবকটি ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হলো।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মোরাতুয়ায় প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান করে। জবাবে ৪৭.৪ ওভারে ২৩১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার যুব দলটি।

লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। দলের কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরির দেখা পাননি। সর্বোচ্চ ৪২ রান করেন রোহান সঞ্জয়। আর ৩৩ রান করে আসে অধিনায়ক নিপুন পেরেরা ও কামিল মিশারার ব্যাট থেকে।

টাইগার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান রাকিবুল হাসান। দুই উইকেট করে দখল করেন আশরাফুল ইসলাম ও শরিফুল ইসলাম। আর শামীম হোসেন ও মৃতুঞ্জয় চৌধুরী একটি করে উইকেট পান।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। উইকারামাসিংহের বলে আউট হওয়ার আগে তিনি ১৪০ বলে ১২টি চার ও দুটি ছক্কায় ১২৬ রানের অন্যবদ্য ইনিংসটি খেলেন। দলের হয়ে এছাড়া ৫০ রান করেন তৌহিদ হৃদয়।

লঙ্কান বোলারদের মধ্যে তিন উইকেট পান দিলশান মদুশঙ্কা ও আশিয়ান ড্যানিয়েল।

এদিকে শ্রীলঙ্কা এ ম্যাচ হারলেও বাংলাদেশের সঙ্গে তারাও শেষ চার নিশ্চিত করেছে। এর আগে টাইগার যুবারা নেপাল ও সংযুক্ত আরব আমিরাতের যুব দলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে যায়। শেষ চারে ভারত অথবা আফগানিস্তানের মুখোমুখি হবে আকবর আলীরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান