php glass

লিচকে উপহাস করে সমর্থকদের দুয়ো শুনলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চশমা পরে লিচকে উপহাস করলেন স্মিথ। ছবি:সংগৃহীত

walton

হেডেংলি টেস্টে বীরোচিত ক্রিকেট খেলায় ইংল্যান্ডের জাতীয় হিরো বনে গিয়েছিলেন জ্যাক লিচ। ইংলিশদের সবকটি গণমাধ্যমে তার বন্দনা শুরু হয়। তবে ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ টেস্ট হারের পর এই লিচকেই উপহাস করে বসলেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। কিন্তু তারকা এই ব্যাটসম্যানের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইংলিশ সমর্থকরা।

চলমান অ্যাশেজে অসাধারণ খেলা স্মিথ চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও ৮২ রান করেন। তার এমন পারফরম্যান্সেই অজিরা সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ট্রফিটা নিজেদের করে নেয়। পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও সিরিজ ২-২ ব্যবধানে শেষ হবে। ফলে আগের অ্যাশেজ জেতা অস্ট্রেলিয়ার কাছেই ট্রফিটা থাকবে।

এদিকে হেডেংলিতে প্রায় হেরে যাওয়া টেস্টেই বেন স্টোকস ও লিচের কল্যাণে জয় পায় ইংল্যান্ড। শেষ উইকেট জুটিতে স্টোকসের সঙ্গে ৭৬ রানের পার্টনারশিপ গড়েন লিচ। চোখে চশমা পরা লিচ মাত্র এক রানের অবদান রাখলেও খেলন বেশ দৃঢ়তার সঙ্গেই। আর ব্যাটিংয়ে সময় কিছুক্ষণ পর পর তাকে চশমা মুছতে দেখা যায়। পরে ম্যাচ শেষে তার এই চশমা নিয়ে উচ্ছাস প্রকাশ করে কত কি লেখা হয়।

এদিকে ওল্ড ট্রাফোর্ড টেস্টের পর স্মিথকে একটি চশমা পরে উদযাপন করতে দেখা গেছে। যেখানে এমন চশমা অবস্থায় তাকে পূর্বে কখনো দেখা যায়নি। ফলে এটা প্রায় নিশ্চিত যে লিচকে উপহাস করতেই তিনি এমনটা করেছেন। তবে তার এই উদযাপন মেনে নিতে পারেননি ইংলিশ সমর্থকরা।

মার্ক জর্ডান নামে একজন টুইটারে লিখেছেন, দুঃখের বিষয়, তুমি এখনও ভদ্রতা শেখনি। কেপটাউট টেস্টে বল টেম্পারিং কাণ্ড নিয়ে স্মিথের নিষিদ্ধ হওয়া মনে করিয়ে জোনাথ মেরিক লিখেন, স্মিথের খারাপ সেই সময়টির জন্য আমরা সবাই অনুতপ্ত ছিলাম, আমরা তাকে দুয়োও দেইনি। আজ সে চশমা পরে উদযাপন করে জ্যাক লিচকে উপহাস করলো। এই লোকটি দলের একজন প্রতারক।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান