php glass

ইউরো বাছাইয়ে নেদারল্যান্ডস-বেলজিয়ামের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউরো বাছাইয়ে দাপুটে জয় পেলো নেদারল্যান্ডস-বেলজিয়াম

walton

উয়েফা ইউরো ফুটবলের বাছাইপর্বে দাপুটে জয় পেয়েছে অন্যতম দুই বড় দল নেদারল্যান্ডস ও বেলজিয়াম। রাইয়ান বাবেলের জোড়া গোলে এস্তোনিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে নেদারল্যান্ডস।

অ্যা লি কোউ অ্যরিরাতে পুরো ম্যাচে আধিপত্য দেখায় ডাচরা। ১৭ মিনিটে বাম পাশ দিয়ে ড্যালি ব্লিন্ডের পাস বিপদমুক্ত করতে পারেনি এস্তোনয়ার দুর্বল ডিফেন্স। ফলে ডান পায়ে অালতো ছোয়ায় বল জালে পাঠান বাবেল।

প্রথামোর্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি ডাচরা। বিরতির পর স্কোর শিটে আবারও নাম তোলে বাবেল। ডান পাস দিয়ে মেমেফিস ডিপাইয়ের ক্রস থেকে হেড দিয়ে গোল করে ব্যবধান ২-০ করেন তিনি।

ম্যাচের ৭৬ মিনিটে ব্যবধার বাড়ায় অতিথি দলটি। মাঝমাঠ থেকে ডি লিটের লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে পোনাল্টি বক্সের বাহির থেকে বাম পায়ের দারুণ কোনাকুনি শটে বল জালে পাঠান ডিপাই।

এরপর এস্তোনিয়ার কফিনে শেষ পেরেক ঠোকেন উইজনালডাম। ৮৭ মিনিটে ফ্রি-কিক থেকে ডিপাইয়ের নেওয়া শট উইজনালডাম হেড দিয়ে গোল করেন। এই জয়ে গ্রুপ ‘সি’তে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডাচরা।

ইউরো বাছাইয়ের আরেক খেলায় গ্রুপ ‘আই’তে স্কটল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে শীর্ষে থাকা বেলজিয়াম। তাদের পয়েন্ট ১৮। বেলজিয়ামের হয়ে গোল করেছেন রোমেলু লুকাকু, থমাস ভার্মালেন, টবি আলডারওয়ারেল্ড ও কেভিন ডি ব্রুয়েনা।

বাংলাদেশ সময়: ০৪৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
আরএআর

ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান