php glass

রোমাঞ্চকর লড়াই শেষে নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়-ছবি:সংগৃহীত

walton

বয়সকে প্রতিনিয়তই হার মানাচ্ছেন তারা। তাইতো তরুণরা এখনও তাদের সঙ্গে পেরে উঠছেন না। বলা হচ্ছে অভিজ্ঞ রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচের কথা। যদিও মাত্রই শেষ হওয়া ইউএস ওপেন গ্র্যান্ড স্ল্যামে ফেদেরার ও জোকোভিচ আগেই বিদায় নিয়েছেন। তবে এই ত্রয়ীর প্রতিনিধিত্ব শেষ পর্যন্ত করে চ্যাম্পিয়নের মুকুট পরলেন স্প্যানিশ তারকা নাদাল।

রোববার বাংলাদেশ সময় দিবাগত রাতে নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে দানিল মেদভেদভের মুখোমুখি হন নাদাল। যেখানে প্রায় পাঁচ ঘণ্টার কঠিন লড়াই শেষে ৩-২ ব্যবধানে শিরোপা জিতে নেন এই ৩৩ বছর বয়সী।

এদিন প্রথম দুই সেট ৭-৫ ও ৬-৩ গেমে জিতে বেশ এগিয়ে যান নাদাল। তবে এরপরেই ঘুরে দাঁড়ান ২৩ বছর বয়সী রাশিয়ান মেদভেদভ। পরের দুই সেট ৫-৭ ও ৪-৬ গেমে জিতে শেষ সেটটি ট্রফি নির্ধারণী হিসেবে মঞ্চ তৈরি করেন। তবে শেষ সেটে আর পেরে ওঠেননি এই তরুণ। নাদালের অভিজ্ঞতার কাছে হেরে যান ৬-৪ গেমে।

এ নিয়ে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় করলেন নাদাল। ফলে সুইস গ্রেট ফেদেরার থেকে মাত্র একটি ট্রফি দূরে রয়েছেন রাফা। চলতি বছর এটি আবার নাদালের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে তার প্রিয় ক্লে-কোর্টের ফ্রেঞ্চ ওপেন জেতেন।

এদিকে ইউএস ওপেনে চতুর্থ শিরোপা ঘরে তুলেছেন নাদাল। এর আগে ২০১০, ২০১৩ ও ২০১৭ সালে এই ট্রফিতে চুমু খান তিনি। তিনি এছাড়া ফ্রেঞ্চ ওপেনে ১২টি, উইম্বলডনে দুটি ও অস্ট্রেলিয়ান ওপেনে একটি শিরোপা জেতেন।

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এমএমএস

ksrm
একদিনের রাজা | আব্দুস সালাম
খালেদ-শামীমসহ ক্যাসিনো কারবারিদের ব্যাংক হিসাব স্থগিত
কুড়িগ্রামে ৬ বীরাঙ্গনাকে চেষ্টার সহায়তা
রাজশাহীতে নতুন ১০ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৯
মিজানুর রহমান চাকলাদারের জামিন স্থগিত


মঠবাড়িয়ায় স্কুলছাত্রকে হত্যার দায়ে যুবকের ফাঁসি
৩০ জেলায় অনুষ্ঠিত ‘দারাজ ফ্যান মিট’
ফাইনালের টিকিটের জন্য দর্শকদের উপচে পড়া ভিড়
ভারতের বিপক্ষে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ
বড়লেখায় ৩ ব্যবসায়ীকে জরিমানা