php glass

ইউরো বাছাইয়ে ছুটেই চলেছে স্পেন-ইতালির জয়রথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয় পেয়েছে স্পেন ও ইতালি

walton

ইউরো ফুটবলের বাছাইপর্বে ছুটেই চলেছে স্পেন ও ইতালির জয়রথ। রদ্রিগো ও পাকো আলকাসেরের জোড়া গোলে ফারো আইল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে বাছাইপের্বে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে স্পেন।

ঘরের মাঠ এল মলিনোন স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্পেন। ১৩ মিনিটে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে সহজ একটি গোল করেন রদ্রিগো।
 
বিরতির পর ৫০ মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে গোলমুখে বাম পায়ের জোড়ালো শট করেন রদ্রিগো। শটটি প্রতিপক্ষের ডিফেন্ডারে গায়ে লেগে বল জালে জড়ায়। ২-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।
 
এরপর শেষ দিকে আর দুটা গোলে অাসে অালকাসারের পা থেকে। ৮৯ মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে থিয়াগো অালকানতারার পাস থেকে বাম পায়ের আলতো টোকা দিয়ে দারুণ ফিনিশিংয়ে গোল করেন আলকাসার।
 
শেষ দিকে ইনজুরি সময়ে হোসে গায়ার ক্রস থেকে হেড দিয়ে গোল করে স্পেনকে ৪-০ গোলে জয় এনে দেন অালকাসার। এই জয়ে ছয় ম্যাচে ছয় জয় নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে রয়েছে রবার্তো মোরেনোর দল।

বাছাইপর্বের আরেক ম্যাচে ফিনন্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে ইতালি। ম্যাচের প্রথমার্ধ গোলশুন্যভাবে শেষ হয়। বিরতির পর ৫৯ মিনিটে কিরো ইমোবিলের গোলে এগিয়ে যায় ইতালি।
 
তবে ৭২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফিনল্যান্ডকে সমতায় ফেরান টিমু পাক্কি। এরপর ৭৯ মিনিটে স্পটকিক থেকে জর্জিনহো গোল করলে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পায় ইতালি। এই জয়ে গ্রুপ ‘জে’ তে ছয় ম্যাচের সবগুলোতে জিতে শীর্ষেই রয়েছে রবার্তো মানচিনি’র শিষ্যরা।
 
বাংলাদেশ সময়: ০৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
আরএআর/এমএইচএম

ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান