php glass

টানা দ্বিতীয় জয় পেল যুবা টাইগাররা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল: ছবি-সংগৃহীত

walton

সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। এবার টানা দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিল যুবা টাইগাররা। ৪ বল বাকি থাকতে নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

রোববার (০৮ সেপ্টেম্বর) কলম্বোতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬১ সংগ্রহ করে নেপাল। নেপালের হয়ে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন ওপেনার পাওয়ান শারাফ। ৩৭ বলে ৩ ছয় ও ৩ ছক্কায় ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেন সন্দীপ জরা। এছাড়া ৩২ রান এসেছে আরেক ওপেনার রিত গৌতমের ব্যাট থেকে। 

বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও শাহীন আলম। মৃত্যুঞ্জয় চৌধুরি, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান ও তৌহিদ হৃদয় পেয়েছেনে একটি করে উইকেট।

২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় জুনিয়র টাইগাররা। দলীয় ১৯ রানে হারায় দুই ওপেনার তানজিদ হাসান (৯) ও অনিক সরকার শাতুকে (৫)। বিপর্যয়ের মুখে ৭৯ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয় (৪০) এবং তৌহিদ হৃদয় (৬০)। 

তবে অধিনায়কসুলভ দায়িত্বে বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে গেছেন আকবর আলি। ১৩২ রানে ৪ উইকেটের পতনের পর শামীম হোসেনের সঙ্গে ১৩০ রানের জুটি গড়েন তিনি। অধিনায়কের ৮২ বলে অপরাজিত ৯৮ রানের ইনিংসে ভর করে জয় ৪ উইকেটে ২৬২ রান করে বাংলাদেশ। আকবর আলির ইনিংসটি সাজানো ছিল ১৪ চারে। শামীম অপরাজিত ছিলেন ৪২ রানে। 

সেঞ্চুরি বঞ্চিত হলেও ম্যান অব দ্য ম্যাচ ওঠেছে আকবরের হাতে। ‘বি’ গ্রুপে টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বাংলাদেশ। আকবররা গ্রুপের শেষ ম্যাচ খেলবে ১০ সেপ্টেম্বর, স্বাগতিক শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান