php glass

রশিদ খানকে বোল্ড করে ফেরালেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাইজুল ইসলাম

walton

প্রথম ইনিংসে ঝড় তুলেছিলেন রশিদ খান (৬১ বলে ৫১ রান)। দ্বিতীয় ইনিংসেও এমন কিছুরই ইঙ্গিত দিচ্ছিলেন। তবে এবার তার ইনিংস ২৪ রানেই থামিয়ে দিয়েছেন তাইজুল ইসলাম। অবশ্য তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে ঠিকই মাত্র ২২ বল খেলে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন আফগান অধিনায়ক। অর্থাৎ ইনিংসটি পুরোটাই বাউন্ডারি দিয়ে সাজানো।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে আফগানদের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২১৬ রান, লিড ৩৫৩ রানের।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার (০৭ সেপ্টেম্বর) আফগানিস্তানের দ্বিতীয় ইনিংসের শুরুতে প্রথম ওভার করতে এসে জোড়া আঘাত হেনেছিলেন সাকিব আল হাসান। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বোলিংয়ের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগাররা। দলীয় ২৮ রানে তৃতীয় উইকেট হারানো আফগানদের উদ্ধার করেছে ইব্রাহিম জাদরান ও আসগর আফগানের ব্যাট।

অবশেষে জাদরান-আফগানের ১০৮ রানের সেই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আফগান (৫০)। এরপর সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকতে বিদায় নেন ইব্রাহিম জাদরান। এর আগে হাসমতউল্লাহ শহীদিকেও ফিরিয়ে দিয়েছিলেন নাঈম।

এর আগে শেষ ব্যাটসম্যান হিসেবে আসা নাঈম হাসানের কল্যাণে প্রথম ইনিংসে দুইশ’ পেরোনো সংগ্রহ করে বাংলাদেশ। কিন্তু রশিদ খানের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে তিনি ফিরলে ২০৫ রানেই থেমে যায় টাইগাররা। 

তৃতীয় দিনের শুরুতে মোহাম্মদ নবীর তৃতীয় বলে বোল্ড হোন তাইজুল ইসলাম। আগের দিনের ১৪ রান নিয়ে সাজঘরে ফিরেন তিনি। তবে সঙ্গী না পাওয়ায় ফিফটি হয়নি মোসাদ্দেক হোসেন সৈকতের। অপরাজিত ৪৮ রান নিয়ে ফিরতে হয় তাকে।

সফরকারী আফগানিস্তান প্রথম ইনিংসে করে ৩৪২ রান।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
এমএইচএম

ksrm
বাংলাদেশি নাগরিকদের ভিসা সহজীকরণের সুপারিশ
কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন করতে চাই না
‘ছাত্রলীগ দিয়ে সিগন্যাল দিলেন প্রধানমন্ত্রী’
ডে-কেয়ার সেন্টার নিশ্চিতের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর


জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা
সুনামগঞ্জে ধোপাজান নদীতে অবৈধভাবে চলছে বালু উত্তোলন
শিয়াল ধরার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল শিশুর 
চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫
বরিশালে সার্বজনীন শিক্ষা ব্যবস্থার দাবিতে বিক্ষোভ