php glass

ব্রাজিলকে বাঁচালেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলম্বিয়ার বিপক্ষে নেইমারের গোল উদযাপন: ছবি-সংগৃহীত

walton

চোটের কারণে কোপা আমেরিকা খেলতে পারেনননি। ফ্রেঞ্চ লিগ ওয়ানের চলতি মৌসুমে পিএসজি অভিযান শুরু করলেও এখনো মাঠে নামা হয়নি নেইমারের। তবে দীর্ঘদিন মাঠের বাইরে কাটলেও গোল করাটা যে এখনো ভুলেননি তা আবার স্মরণ করিয়ে দিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। তার গোলেই কলম্বিয়ার বিপক্ষে হার এড়ালো সেলেকাওরা। 

বাংলাদেশ সময় শনিবার (০৭ সেপ্টেম্বর) ভোরে এক প্রীতি ম্যাচে আমেরিকার মিয়ামি গার্ডেন্সের হার্ড রক স্টেডিয়ামে লাতিন আমেরিকান প্রতিদ্বন্দ্বী কলম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। নেইমার, রবার্তো ফিরমিনো, ফিলিপ্পে কুতিনহোদের নিয়ে গড়া কোচ তিতের দল শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। 

১৯ মিনিটে নেইমারের পাস থেকে ব্রাজিলকে এগিয়ে দেন কাসেমিরো। কিন্তু রাদামেল ফ্যালকাও-হামেস রদ্রিগেজকে ছাড়া খেলতে নামা কলম্বিয়ানদের বিপক্ষে সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি কোপা চ্যাম্পিয়নরা। ২৫ মিনিটে পেনাল্টি শট থেকে কলম্বিয়াকে সমতায় ফেরান লুইস মুরিয়েল। কেবল তাই নয়, ৩৪ মিনিটে জাপাতার পাস থেকে দ্বিতীয় গোল করে দলকে এগিয়েও দেন এই আটালান্টা স্ট্রাইকার। 

বিরতি থেকে ফিরে গোল শোধের জন্য আক্রমণে ধার বাড়ায় ব্রাজিল। সুযোগটা পেয়েও যায় তিতের শিষ্যরা। ৫৮ মিনিটে দানি আলভেজের পাস থেকে ব্রাজিলকে সমতায় ফেরান নেইমার। শেষ পযর্ন্ত একের পর বদলি খেলোয়াড় নামালেও আর গোলের মুখ দেখেনি কোনো দল। 

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
দলে অনুপ্রবেশকারীরাও বিএনপির মতো মিথ্যাচার করছে
আমিও একজন সংবাদকর্মী: তথ্যমন্ত্রী 
অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ
স্থিতিশীল সরকারে বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী


কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু