ইউরো বাছাইয়ে জার্মানির পরাজয়, জয় ক্রোয়েশিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়ের পর কমলা শিবিরে উল্লাস

walton

উয়েফা ইউরো ফুটবলের বাছাইপর্বে জয় পেয়েছে নেদারল্যান্ডস। ‘সি’ গ্রুপের ম্যাচে পিছিয়ে পড়েও সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়েছে ডাচরা। ছয় গোলের দারুণ উত্তেজনা ছড়ানো ম্যাচটি নেদারল্যান্ডস জিতে নেয় ৪-২ গোলে।

জামার্নির ভল্ক পার্ক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমান আধিপত্য দেখায় দুই দলই। নবম মিনিটে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান সের্গে জিনাব্রি। গোলরক্ষক লুকাসের নেওয়া শট ডাচ্ গোলরক্ষক সিলিসেন ফিরিয়ে দিলেও ফিরতি বল জোরালো শটে জালে পাঠান জিনাব্রি। প্রথমার্ধে লিডটা ধরে রাখে স্বাগতিকরা।
 
বিরতির পর ৫০ মিনিটে লুকাসের ক্রস পায়ে টোকা দিতে ব্যর্থ হলে গোলের সুযোগ হাতছাড়া করেন জার্মানির জিনাব্রি। ৫৬তম মিনিটে জর্জিনিও উইজরালডামের জোরালো শট জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ফিরিয়ে দিলে নিশ্চিত গোলবঞ্চিত হয় নেদারল্যান্ডস।
 
তবে ৫৯ মিনিটে ঠিকই সমতায় ফেরে অতিথি দলটি। রায়ান বাবলের বাড়িয়ে দেওয়ার বল জার্মান ডিফেন্ডারকে ফাঁকি দিলে সহজেই বল লক্ষ্যভেদ করেন ফ্রাঙ্ক ডি ইয়ং।
 
৬৬ মিনিটে এগিয়ে যায় নেদারল্যান্ডস। কর্নার থেকে ভার্জিল ফন ডাইকের হেড ফিরিয়ে দেন নয়্যার। সেই বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান জার্মানির টাহ।
 
৭৩ মিনিটে পেনাল্টি ডি-বক্সের মধ্যে বল ডি লিটের হাতে লাগলে পেনাল্টি পায় জার্মানি। স্পটকিক থেকে গোল করে দলকে ২-২ গোলে সমতায় ফেরান টনি ক্রজ।
 
৭৯ মিনিটে আবারও এগিয়ে যায় ডাচ্রা। উইজনালডামের পাস থেকে সহজ এক গোল করে দলকে এগিয়ে দেন ডোনিয়েল মালেন। পিছিয়ে পড়ে অক্রমণের ধার বাড়ায় জার্মানি। কিন্তু দুবর্ল ডিফেন্সের সুযোগ নেয় নেদার‌ল্যান্ডস। ইনজুরি সময়ে পাল্টা আক্রমণ থেকে উইজনালডাম গোল করে দলকে ৪-২ গোলে জয় এনে দেন।
 
এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে নেদারল্যান্ড। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে অবস্থান জার্মানির আর ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে নর্দান আয়ারল্যান্ড।
 
ইউরো বাছাইয়ে ‘ই’ গ্রুপের আরেক ম্যাচে স্লোভাকিয়াকে ৪-০ গোলে হারিয়ছে বর্তমান বিশ্বকাপ রানার্সআপ ক্রোয়েশিয়া।
 
বাংলাদেশ সময়: ০৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
আরএআর/এএ

শেবাচিম হাসপাতালের অর্থপেডিক বিভাগ লকডাউন
কুষ্টিয়ার জেলা প্রশাসক করোনায় আক্রান্ত
ফার্মেসির ‘ডাকাতি’ ঠেকাতে হাজারী গলিতে নিয়মিত অভিযানের দাবি
রায়পুরায় বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু
রুবানা হকের শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা অমানবিক: শ্রমিক জোট


অক্টোবরে নিরপেক্ষ ভেন্যুতে শুরু বসুন্ধরা কিংসের এএফসি মিশন
কালিহাতী যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদককে অব্যাহতি
সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য
পানছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রোগীর মৃত্যু