অস্ট্রেলিয়ার বিপক্ষে ফলোঅনের শঙ্কায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যাজেলউডের আরও একটি শিকার

walton

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজের চতুর্থ টেস্টের বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে অস্টেলিয়ার বিপক্ষে ফলোঅনের শঙ্কায় পড়েছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার চেয়ে ২৯৭ রানে পিছিয়ে রয়েছে স্বগতিকরা। হাতে রয়েছে ৫ উইকেট।

বৃষ্টির কারণে তৃতীয় দিনে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত কোনো বল মাঠে গড়ায়নি। মধ্যাহ্ন বিরতির পর দ্বিতীয় দিনের ১ উইকেটে ২৩ রান নিয়ে খেলা শুরু করে ইংলিশরা। শুরতেই নাইট-ওয়াচম্যান ক্রেইগ ওভারটনের উইকেট হারায় ইংল্যান্ড। জশ হ্যাজেলউডের শিকার হন তিনি।
 
তৃতীয় উইকেট জুটিতে অজি বোলারদের ভালোভাবেই মোকাবিলা করেন জো বার্নস ও অধিনায়ক জো রুট। অর্ধশতকের দেখা পান দু’জনেই। ১৪১ রানের জুটি গড়েন বার্নস ও রুট।
 
দলীয় ১৬৬ রানের মাথায় ৮১ রান করা বার্নস জশ হ্যাজেলউডের দ্বিতীয় শিকারে পরিণত হন। এরপর ৭১ রান করা রুটকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে হ্যাজেলউড নিজের তৃতীয উইকেট তুলে নেন। দলের রান তখন ১৭৫। জেসন রয়কে ব্যক্তিগত ২২ রানে আউট করে নিজের চার নম্বর উইকেট দখল করে নেন এই পেসার। ১৯৫ রানে পঞ্চম উইকেট হারায় ইংল্যান্ড।

৫ উইকেটে ২০০ রান তোলার পর আলো স্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর খেলা শুরু করা না গেলে তৃতীয় দিনের খেলা সমাপ্তি ঘোষণা করা হয়। বেন স্টোকস ৭ ও জনি বেয়ারস্টো ২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন।
 
বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, সেপ্টম্বর ০৭, ২০১৯
আরএআর/এএ

কাতার যাচ্ছে বাংলাদেশের যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’
মেলায় এসেছে তুহিন চৌধুরীর কবিতার বই ‘অক্‌রা’
ঢাকা কলেজের আহত ২ শিক্ষার্থীকে দেখতে ঢামেকে শিক্ষামন্ত্রী
বিয়ে করলেন শওকত আলী ইমন, পাত্রী সংবাদ পাঠিকা
ফিজিক্স অলিম্পিয়াড শিক্ষার্থীদের নতুন জগত চেনাচ্ছে


প্রযুক্তিনির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে সরকার
ঢাকা শহরের চাপ কমাবে আউটার সার্কুলার রোড
কেন্দ্রে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে: ইসি রফিকুল ইসলাম
আদিতমারীতে জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ নেতাসহ আহত ৮
সাপ্তাহিক সরকারি ছুটি একদিন করার দাবি