php glass

আবারও চার বলে চার উইকেট মালিঙ্গার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাসিথ মালিঙ্গা

walton

ওয়ানডেতে চার বলে চার উইকেটের কীর্তি তার ঝুলিতে ছিলই। এবার তাতে যুক্ত হলো নতুন পালক। টি-টোয়েন্টিতেও টানা চার বলে চার উইকেট তুলে নিয়ে অনন্য কীর্তি গড়লেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। এছাড়া গড়েছেন আরও দুই রেকর্ড।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অবিশ্বাস্য কীর্তিটি গড়েছেন মালিঙ্গা। স্বাগতিকদের ছুড়ে দেওয়া ১২৬ রানের জবাবে ব্যাট করতে নেমে মালিঙ্গার করা ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও শেষ বলে চার উইকেট তুলে নিয়েছেন লঙ্কান কিংবদন্তি।

শুরুতে কিউই ওপেনার কলিন মুনরোকে বোল্ড করে টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে ১০০তম উইকেটের মাইলফলক গড়েন মালিঙ্গা। এরপর একে একে বিদায় করেন রাদারফোর্ড, কলিন ডি গ্র্যান্ডহোম ও রস টেইলর। 

এর আগে ওয়ানডেতে চার বলে চার উইকেট নেওয়ার একমাত্র কীর্তিটি গড়েছিলেন মালিঙ্গা। ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার শন পোলক, অ্যান্ড্রু হল, জ্যাক ক্যালিস ও মাখায়া এনটিনিকে টানা চার বলে বিদায় করেছিলেন তিনি।

এদিকে এটি মালিঙ্গার দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে কলম্বোতে ২০১৭ সালের ৬ এপ্রিল বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিকের কীর্তি নেই আর কারো। এটি টি-টোয়েন্টির ইতিহাসে পঞ্চম হ্যাটট্রিকের ঘটনা। প্রথম হ্যাটট্রিকের মালিক সাবেক অজি ফাস্ট বোলার ব্রেট লি। এই কীর্তি তিনি গড়েছিলেন বাংলাদেশের বিপক্ষে, ২০০৭ সালে। 

টি-টোয়েন্টিতে চার বলে চার উইকেট পাওয়ার প্রথম কীর্তিটি অবশ্য রশিদ খানের দখলে। চলতি বছরের ফেব্রুয়ারিতে আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন আফগান লেগ স্পিনার। তবে তার কীর্তিটি অবশ্য দুই ওভার মিলিয়ে। অর্থাৎ, এক ওভারের শেষ বলে একটি আর পরের ওভারের প্রথম তিন বলে বাকি তিনটি।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

ksrm
ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল
পার্বতীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ
জুভেন্টাসের হতাশার রাতে বড় জয় পেয়েছে ম্যানসিটি
মাগুরায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
মা-বোনের পর এবার সন্ত্রাসী মুসা’র ভগ্নিপতি গ্রেফতার


দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে হারালো পিএসজি
ম্যাচ জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন সাকিব
সোনাইমুড়ীতে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে ওসিসহ আহত ১২
‘গীতি চন্দ্রাবতী’তে মন্ত্রমুগ্ধ দর্শকশ্রোতা
আপনারা আগে কী করেছিলেন, প্রশ্ন যুবলীগ চেয়ারম্যানের