চট্টগ্রামের উইকেট নিয়ে হতাশ সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান/ফাইল ছবি

walton

বাংলাদেশের চাওয়া ছিল স্পিনবান্ধব তথা টার্নিং উইকেট। ম্যাচ শুরুর পর দেখা গেল উইকেট টার্নিং নয়, বরং ফ্ল্যাট। ফলে এ থেকে আফগানিস্তানের বৈচিত্র্যময় রিস্ট স্পিনাররা ফায়দা তুলে নিতে পারলেও ব্যর্থ হয়েছে বাংলাদেশের ফিঙ্গার স্পিনাররা। ঘরের মাঠে এমন উইকেট পেয়ে বিস্ময় ও হতাশা ঝরে পড়লো সাকিব আল হাসানের কণ্ঠে।

সাধারণত স্বাগতিক দল উইকেটের বাড়তি সুবিধা পেয়ে থাকে। সাকিবও তাই চেয়েছিলেন। কিন্তু পেলেন ঠিক উল্টোটা। উইকেটের সুবিধা নিয়ে আফগানরা যেখানে প্রথম ইনিংসে ৩৪২ রান তুলে ফেলেছে, সেখানে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে তুলতে পেরেছে মাত্র ১৯৪ রান। এমন পরিস্থিতি কিছুতেই মানতে পারছেন না সাকিব। দিন শেষে সেই হতাশা চেপে রাখেননি তিনি।

যদিও দিন শেষে দলের সেরা পারফর্মার সংবাদ সম্মেলনে হাজির হওয়া একটা রীতিতে পরিণত হয়েছে। কিন্তু আজ (৬ সেপ্টেম্বর) নিজেই হাজির হলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব। সেখানেই ঝারলেন নিজের হতাশা। বললেন, ‘এই উইকেট দেখে আমরা বিস্মিত। আমরা এমনটা আশা করিনি। বরং (উইকেট) আমাদের আশার ঠিক বিপরীত।’ 

তবে উইকেট নিয়ে হতাশায় ডুবতে রাজি নন সাকিব। বরং এখান থেকে কীভাবে ফিরে আসা যায় তাই ভাবতে চান, ‘এটা হতাশার। তবে এসব ভেবে এখন লাভ নেই। কীভাবে ফেরা যায় তাই ভাবতে হবে। আমাদের দল সাজানো দেখে নিশ্চয় বুঝবেন আমরা কেমন উইকেট চেয়েছিলাম। কিন্তু অনেক সময় অনেক কিছু সম্ভব হয় না।’

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় নিজেদের প্রথম ইনিংসে আফগানদের ৩৪২ রানের বিশাল সংগ্রহের জবাবে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ২ উইকেট হাতে রেখে এখনও সফরকারীদের চেয়ে ১৪৮ রানে পিছিয়ে আছে সাকিববাহিনী। ৪৪ রানে অপরাজিত আছেন মোসাদ্দেক। আর গুরুত্বপূর্ণ ১৪ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন তাইজুল।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
ডাক্তার হওয়ার স্বপ্ন কৃষক কন্যা মরিয়মের
বেনাপোলে সর্দারকে বেঁধে রাখলেন সাধারণ শ্রমিকরা
করোনা সন্দেহে মরদেহ রেখে উধাও স্বজনরা
বরিশালে আরও ৪০ জনের করোনা শনাক্ত
বাস ভাড়া হয়ে গেল প্রায় প্লেনের সমান!


জিপিএ ৫- এ মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক সেরা 
মৌলভীবাজারে আরও ৩০ জনের করোনা শনাক্ত 
অর্ধেক যাত্রী নিয়ে চললেও প্লেনের ভাড়া বাড়েনি
নাগরপুরের এসিল্যান্ড করোনায় আক্রান্ত
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৮ জন