মাঠে দর্শক ঢুকে যাওয়া সমর্থন করেন না সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিবের দিকে ফুল বাড়িয়ে দিচ্ছেন সেই দর্শক-ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের ১১তম ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। ওভারের তৃতীয় বলেই এক অদ্ভুত অভিজ্ঞতার মুখোমুখি হলেন তিনি। মাঠে এক দর্শক ঢুকে রীতিমত হাঁটু গেড়ে তাকে ফুলের তোড়া উপহার দিলেন! কিন্তু বিষয়টি সমর্থন করেন না টাইগার দলপতি।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় তাইজুল ইসলাম ও মেদেহি হাসান ১০ ওভার শেষ করার পর বোলিংয়ে আসেন সাকিব। এমন সময় তার ওভারের মাঝে সেই ভক্ত ফুল নিয়ে হাজির। সাকিবকে হাঁটু গেড়ে বসে বাড়িয়ে দেন গোলাপ। স্যালুটও করেন। তবে কিছুক্ষণ পরেই নিরাপত্তা কর্মীরা সেই সমর্থককে টেনে মাঠ থেকে বের করে দেন।

দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনেও প্রসঙ্গটি উঠলে শুরুতে সাকিব হালকা রসিকতা করে বললেন, ‘সে যেভাবে ফুল বাড়িয়ে ধরলো, আমি তো ভাবলাম বিয়ের প্রস্তাব দিচ্ছে...(হাসি)।’

সাকিবের কথায় সংবাদ সম্মেলনের কক্ষে হাসির রোল উঠলেও কিছুক্ষণ পরেই অধিনায়কের মুখ থেকে বেরিয়ে এলো আসল কথা, ‘আমি চাই না এমন কিছু হোক। খেলার মাঠে এসব একদম না হওয়াই ভালো।’

এমন ঘটনা অবশ্য এবারই প্রথম নয়। ২০১৬ সালের এই আফগানদের বিপক্ষেই মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে একই অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। সেবার এক দর্শক নিরাপত্তা বাধা টপকে গ্যালারি থেকে ছুটে গিয়ে মাশরাফিক জড়িয়ে ধরেছিলেন।

শুধু মাশরাফি নয়, মুশফিকের সঙ্গেও একই ঘটনা ঘটেছিল। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে পরপর দুদিন মাঠে দর্শক ঢুকে যায়। এসব ঘটনায় চারদিকে সমালোচনার ঝড় বয়ে যাওয়ার পর মাঠের নিরাপত্তা বাড়ানো হয়। কিন্তু সাকিবের সঙ্গে যা ঘটলো তাতে নিরাপত্তার ঘাটতিটা ফের প্রকাশ্যে চলে এলো।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
শেবাচিম হাসপাতালের অর্থপেডিক বিভাগ লকডাউন
কুষ্টিয়ার জেলা প্রশাসক করোনায় আক্রান্ত
ফার্মেসির ‘ডাকাতি’ ঠেকাতে হাজারী গলিতে নিয়মিত অভিযানের দাবি
রায়পুরায় বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু
রুবানা হকের শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা অমানবিক: শ্রমিক জোট


অক্টোবরে নিরপেক্ষ ভেন্যুতে শুরু বসুন্ধরা কিংসের এএফসি মিশন
কালিহাতী যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদককে অব্যাহতি
সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য
পানছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রোগীর মৃত্যু