php glass

ডাবল সেঞ্চুরি করেই থামলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডাবল সেঞ্চুরি করায় স্টিভেন স্মিথের উল্লাস।

walton

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজে সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন শেষে স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার চেয়ে ৪৭৪ রানে পিছিয়ে আছে ইংল্যান্ড। হাতে রয়েছে ৯টি উইকেট।

বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনের ৩ উইকেটে ১৭০ রান নিয়ে দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। শুরুতেই ট্রভিস হেডকে ব্যক্তিগত ১৯ রানে ফেরান স্টুয়ার্ট ব্রড। এরপর ম্যাথু ওয়েডকে প্যাভিলিয়নে পাঠান জ্যাক লিচ।

টিম পেইনকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেট জুটিতে দিনের চাপ সামল দেন স্টিভেন স্মিথ। ৬০ রানে অপরাজিত থাকা স্মিথ টেস্ট ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি তুলে নেন। এরপর এই সেঞ্চুরিটাকে দেড়শ রানে পরিণত করেন স্মিথ। তারপরই পেইন অর্ধশতক তুলে নেন।

ষষ্ঠ উইকেট জুটিতে আসে ১৪৫ রান। ৫৮ রান করে পেইন ক্রেইগ ওভার্টনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন। এরপর প্যাট কামিন্সও দ্রুত বিদায় নেন।

তবে, একপ্রান্ত আগলে রেখে ঠিকই রান তুলতে থাকেন স্মিথ। ২৬তম টেস্ট সেঞ্চুরিটাকে টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর অবশ্য আর বেশি দূর এগোতে পারেননি তিনি। ব্যক্তিগত ২১১ রান করে দলীয় ৪৩৮ রানের মাথায় জো রুটের বলে আউট হন স্মিথ।

নবম উইকেট জুটিতেও প্রতিরোধ গড়েন মিচেল স্টার্ক ও নাথান লাওন। অর্ধশতক তুলে নেন স্টার্ক। ৮ উইকেটে ৪৯৭ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ৫৯ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন তারা। স্টার্ক ৫৪ ও লিওন ২৬ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের ব্রড ৩টি, লিচ ও ওভার্টন ২টি এবং রুট ১টি করে উইকেট নেন।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে ওপেনার জো ডেনলির উইকেট হারায় ইংলিশরা। দিন শেষে প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ২৩ রান। রুরি বার্নস ১৫ ও নাইট ওয়াচম্যান ওভার্টন ৩ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
আরএআর/এএটি

ksrm
ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল
পার্বতীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ
জুভেন্টাসের হতাশার রাতে বড় জয় পেয়েছে ম্যানসিটি
মাগুরায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
মা-বোনের পর এবার সন্ত্রাসী মুসা’র ভগ্নিপতি গ্রেফতার


দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে হারালো পিএসজি
ম্যাচ জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন সাকিব
সোনাইমুড়ীতে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে ওসিসহ আহত ১২
‘গীতি চন্দ্রাবতী’তে মন্ত্রমুগ্ধ দর্শকশ্রোতা
আপনারা আগে কী করেছিলেন, প্রশ্ন যুবলীগ চেয়ারম্যানের