হঠাৎ টেস্ট থেকে অবসরের ঘোষণা দিলেন নবী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ নবী-ছবি: সংগৃহীত

walton

বাংলাদেশের বিপক্ষে টেস্ট চলার সময়ই অবসরের ঘোষণা দিলেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। টেস্ট ছাড়া বাকি দুই ফরম্যাটে অবশ্য খেলা চালিয়ে যাবেন তিনি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগামে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে আফগানিস্তান। এই ম্যাচটিই মোহাম্মদ নবীর বিদায়ী টেস্ট। এমনটাই জানিয়েছেন আফগানিস্তানের টিম ম্যানেজার নাজিম আবুররাহিমজাই।

তবে নবীর অবসরের সিদ্ধান্ত নেওয়ার কারণ এখনও জানা যায়নি। যদিও বিভিন্ন সূত্রে জানা গেছে, মূলত সাদা বলের ক্যারিয়ার দীর্ঘায়িত করার জন্যই এই সিদ্ধান্ত। তাছাড়া টি-টোয়েন্টিতে তার অবস্থানও বেশ ভালো। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে তার ভালোই কদর আছে। আর জাতীয় দলের হয়েও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আফগান দলের পরিকল্পনায়ও আছেন তিনি।

৩৪ বছর বয়সী নবী মাত্রই ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলছেন। চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নয় আফগানিস্তান। ফলে দলটির পরবর্তী টেস্ট ম্যাচ খেলার জন্য অপেক্ষায় থাকতে হবে নভেম্বর-ডিসেম্বর পর্যন্ত। ওই সময় ভারতের দেহরাদুনে উইন্ডিজের মুখোমুখি আফগানরা।

ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা নবী প্রথম ইনিংসে শুন্য রানেই বাংলাদেশের স্পিনার নাঈম হাসানের শিকার হয়ে ফিরেছেন। তবে তার দল প্রথম দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ২৭১ রানের সংগ্রহ পেয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
রাঙামাটিতে করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু
হিলি স্থলবন্দরে আড়াই মাসে ৭৫ কোটি টাকার রাজস্ব আয় কম 
মুকসুদপুরে করোনায় আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু
আহছানিয়া মিশন ঘেরাও করবেন আলোকিত বাংলাদেশের সাংবাদিকরা
চিকিৎসা না পেয়ে মৃত্যু, প্রতিবাদে সিলেটে কফিন মিছিল


বাগেরহাটে ভ্রাম্যমাণ মৎস্য ক্লিনিক চালু
শেবাচিম হাসপাতালের অর্থপেডিক বিভাগ লকডাউন
কুষ্টিয়ার জেলা প্রশাসক করোনায় আক্রান্ত
ফার্মেসির ‘ডাকাতি’ ঠেকাতে হাজারী গলিতে নিয়মিত অভিযানের দাবি
রায়পুরায় বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু