php glass

আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের নারীরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ নারী ক্রিকেট দল: ছবি-সংগৃহীত

walton

গ্রুপ পর্বে টানা তিন জয়ের পর বাংলাদেশের নারী ক্রিকেটাররা এবার সেমিফাইনালে শিকার করলো আয়ারল্যান্ডকে। আইরিশ নারীদের ৪ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে মূল আসরের টিকিট কেটেছে টাইগ্রেসরা। 

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বাছাইপর্বের সেমিফাইনালে মুখোমুখি হয় ‘এ’ গ্রুপের শীর্ষ দল বাংলাদেশ ও ‘বি’ গ্রুপের রানার্স-আপ আয়ারল্যান্ড। স্কটল্যান্ডের ড্যান্ডিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করে আইরিশ মেয়েরা। 

শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানো আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৫ রান আসে ইমিয়ার রিচার্ডসন ও লরা ডিলানির ব্যাট থেকে। এছাড়া ওর্লা প্রেন্ডারগাস্ট করেন ১০ রান। এই তিনজন ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। টাইগ্রেসদের হয়ে ১৮ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফাতিমা খাতুন। একটি করে উইকেট ভাগাভাগি করে নিয়েছেন জাহানারা আলম, নাহিদা আক্তার, সালমা খাতুন ও রিতু মনি।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। তবে ধাক্কা প্রথম খায় স্কোরবোর্ডে ২১ রান তুলে। দলীয় ২৫ রানে মুরশিদা খাতুন (১৩), আয়েশা রহমান (৭) ও নিগার সুলতানাকে (১) হারিয়ে চাপে পড়ে সালমা খাতুনের দল। অবশ্য  এরপরই দেয়াল হয়ে ওঠেন সানজিদা ইসলাম।

মাঝখানে ফারজানা হককে (২) হারালেও দায়িত্বশীল ব্যাটিংয়ে রিতু মনিকে (১৫) নিয়ে দলকে টেনে নিয়ে চলেন সানজিদা। তার অপরাজিত ৩২ রানের সুবাদে ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। সানজিদার ইনিংসটি সাজানো ছিল ৩ চারে। ৬ রানে অপরাজিত ছিলেন জাহানারা।

বাছাইপর্বের দুই ফাইনালিস্ট সুযোগ পাবে বিশ্বকাপের মূল পর্বে। 

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল
পার্বতীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ
জুভেন্টাসের হতাশার রাতে বড় জয় পেয়েছে ম্যানসিটি
মাগুরায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
মা-বোনের পর এবার সন্ত্রাসী মুসা’র ভগ্নিপতি গ্রেফতার


দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে হারালো পিএসজি
ম্যাচ জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন সাকিব
সোনাইমুড়ীতে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে ওসিসহ আহত ১২
‘গীতি চন্দ্রাবতী’তে মন্ত্রমুগ্ধ দর্শকশ্রোতা
আপনারা আগে কী করেছিলেন, প্রশ্ন যুবলীগ চেয়ারম্যানের